Oti Uttam Prevue: প্রকাশ্যে সৃজিতের ‘অতি উত্তম’ ছবির প্রিভিউ, দাদুর সঙ্গে একই পর্দায় গৌরব...

Utta Kumar Death Anniversary: সোমবার উত্তমকুমার প্রয়াণ দিবসে তাঁর বাসভবনে হাজির হয়েছিলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় সহ ছবির গোটা টিম। সেখানেই অতি উত্তমের ট্রেলারের প্রিভিউ রিলিজ করলেন সৃজিত। ক্যাপশনে লিখলেন ফাইনালি।

Updated By: Jul 24, 2023, 09:27 PM IST
Oti Uttam Prevue: প্রকাশ্যে সৃজিতের ‘অতি উত্তম’ ছবির প্রিভিউ, দাদুর সঙ্গে একই পর্দায় গৌরব...

Uttam Kumar, Oti Uttam, Srijit Mukherji, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলা সিনেমার ইতিহাসে এক অদৃশ্যপূর্ব ঘটনা। প্রয়াণের ৪৩ বছর পর ফের আরও একবার বড়পর্দায় আসছেন বাঙালির সর্বকালের সেরা নায়ক উত্তম কুমার। ১৯৮০ সালের ২৪ জুলাই, মাত্র ৫৩ বছর বয়সেই শেষ নিঃশ্বাস ত্যাগ বাংলার একমাত্র মহানায়ক। তাঁকে এবার পর্দায় ফিরিয়ে আনছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ছবির নাম ‘অতি উত্তম’। সেই ছবিতে উত্তম কুমারের চরিত্রে অভিনয় করবেন স্বয়ং উত্তম কুমার। সোমবার উত্তমকুমার প্রয়াণ দিবসে সেই ছবির ট্রেলার প্রিভিউ রিলিজ করেন সৃজিত সহ গোটা টিম। উত্তম কুমারের বাসভবনেই ছিল প্রিভিউ রিলিজের অনুষ্ঠান।

আরও পড়ুন- Alia-Ranveer in Kolkata: রণবীরের চোখে ‘ডান্সের বিরাট কোহলি’ টোটা? বড়সড় সিক্রেট ফাঁস আলিয়ার...

ছবির গল্পে মুখ্য দুই চরিত্র কৃষ্ণেন্দু ও সোহিনী। সোহিনীর প্রেমে প্রত্যাখ্যাত হয়ে যখন কেঁদে ভাসাচ্ছে কৃষ্ণেন্দু, তখন তাঁকে রক্ষা করতে হাজির হন পর্দায় বাঙালির আদর্শ প্রেমিক উত্তম কুমার। তাঁদের প্রেমকাহানি জুড়ে থাকবেন উত্তম কুমার। কৃষ্ণেন্দুর চরিত্রে অভিনয় করবেন অনিন্দ্য সেনগুপ্ত আর সোহিনীর চরিত্রে দেখা যাবে রোশনি ভট্টাচার্যকে। ছবিতে উত্তম কুমারের নাতির চরিত্রে থাকছেন মহানায়কের আসল নাতি গৌরব চট্টোপাধ্যায়। প্রথমবার দাদুর সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন গৌরব।

ছবিতে গৌরব ও কৃষ্ণেন্দু দুই বন্ধু। অন্যদিকে কৃষ্ণেন্দু এক গবেষক। সে উত্তম কুমারকে নিয়ে গবেষণা করছেন। সেই কারণেই তাঁরা দুজনে মিলে প্ল্যানচেট করে উত্তম কুমারকে নিয়ে আসেন। সেখানে উত্তমের চরিত্রে দেখা যাবে স্বয়ং উত্তমকেই। পাশাপাশি কৃষ্ণেন্দুর জীবনের প্রেমঘটিত নানা সমস্যারও সমাধান করবেন মহানায়ক। গৌরব, অনিন্দ্য ও সোহিনী ছাড়া এই ছবিতে অন্যান্য চরিত্রে দেখা যাবে লাবণী সরকার এবং শুভাশিস মুখোপাধ্যায়কে।

আরও পড়ুন- Mahanayak Samman: শ্রাবন্তী-সায়ন্তিকা-অঙ্কুশ-কোয়েল-শুভশ্রী পেলেন মহানায়ক সম্মান, উত্তম কুমারের স্মৃতিচারণে মমতা...

কিছু মাস আগেই এই ছবির সঙ্গে আরেকটি ছবির সংঘাতের খবর সামনে আসে। সমস্যা তৈরি হয়েছিল ছবির সত্ত্ব নিয়ে। পরবর্তীকালে অবশ্য দুই পরিচালক সেই সমস্যা মিটিয়েও নেন। ছবির সত্ত্ব প্রসঙ্গে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় বলেন, 'বাংলা, ভারত তো বটেই গোটা বিশ্বেও বোধহয় এমন ছবি এর আগে তৈরি হয়নি বলেই মনে করি। ৫৪ বার চিত্রনাট্য লিখতে হয়েছে এই ছবির। ২০১৮ সালে কাজটা সহ করি। ঘুরে ঘুরে সমস্ত ক্লিপিংয়ের স্বত্ব জোগাড় করতে হয়েছে।' উত্তম কুমারের ছবির নানা সংলাপ কেটেই তৈরি করা হয়েছে তাঁর চরিত্রটি। ছবিটি কালার হলেও উত্তম কুমারকে দেখা গেল সাদা-কালোতেই। আগামী ডিসেম্বরে বড়পর্দায় আসবে ‘অতি উত্তম’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.