Sandhya Mukhopadhyay Dies: 'সাংস্কৃতিক জগতের অপূরণীয় ক্ষতি', বাংলায় টুইট প্রধানমন্ত্রীর

বুধবার শেষকৃত্য কেওড়াতলা মহাশ্মশানে।

Updated By: Feb 16, 2022, 12:02 AM IST
Sandhya Mukhopadhyay Dies:  'সাংস্কৃতিক জগতের অপূরণীয় ক্ষতি', বাংলায় টুইট প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: 'তাঁর সুরেলা উপস্থাপনা আগামী প্রজন্মকেও মুগ্ধ করবে'। গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের (Sandhya Mukhopadhyay) মৃত্য়ুতে শোকপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। বাংলায় টুইট করে সমবেদনা জানালেন প্রয়াত শিল্পীর পরিবার ও অনুরাগীদের। টুইট করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়-ও (Governor Jagdeep Dhankhar)।

বাংলার গানের  স্বর্ণযুগের অন্যতম কিংবদন্তি শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়। বয়স তখন নব্বইয়ের কোটায়। জীবনের শেষপ্রান্তে তাঁকে পদ্মশ্রী সম্মান দিতে চেয়েছিল কেন্দ্র। কিন্তু সেই সম্মান প্রত্যাখ্যান করেছিলেন গীতশ্রী। তাঁর সিদ্ধান্ত নিয়ে রীতিমতো চর্চা শুরু করে হয়েছিলেন। ঘনিষ্টমহলে সূত্রে দাবি, এই ঘটনার পরও কিন্তু মানসিকভাবে ভেঙে পড়েছিলেন শিল্পী। শারীরিক অবস্থারও অবনতি ঘটেছিল তাঁর। 

আরও পড়ুন: Sandhya Mukhopadhyay: ছবিতে সেদিন ভুল এবং বেসুরো গাইলেন সন্ধ্যা মুখোপাধ্যায়! কেন?

২৭ জানুয়ারি ফুসফুসে সংক্রমণ নিয়ে  SSKM-এ ভর্তি হয়েছিলেন সন্ধ্যা মুখোপাধ্যায়। সঙ্গে শ্বাসকষ্ট। এরপর যখন করোনা সংক্রমণ ধরা পড়ে, তখন নবতিপর এই শিল্পীকে স্থানান্তরিত করা হয় শহরের একটি বেসরকারি হাসপাতালে। কিছুদিনের মধ্যেও কোভিডমুক্তও হন। এমনকী, কোমরের ভাঙা হাড়ে অস্ত্রোপচারও হয়েছিল ১১ ফেব্রুয়ারি।

আরও পড়ুন: Sandhya Mukhopadhyay-Arati Mukhopadhyay: 'আজ দুপুরবেলাই মন কেমন করছিল সন্ধ্যাদির জন্য' কান্নায় ভেঙে পড়লেন আরতি মুখোপাধ্য়ায়

সোমবার রাত থেকেই শুরু হয়েছিল পেটে ব্যাথা, কমছিল রক্তচাপ। শারীরিক অবস্থা সংকটজনক হওয়ায় এদিন সকালে সন্ধ্যা মুখোপাধ্যায়কে স্থানান্তরিত করা হয়ছিল আইসিইউতে। কিন্তু শেষরক্ষা হল না। সন্ধে ৭.৩০ নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। বর্ষীয়ান শিল্পীর মৃত্য়ুতে বাংলায় টুইট করে শোকপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 'শোকস্তব্ধ' রাজ্যপাল জগদীপ ধনখড়-ও।

 

 

রাতে প্রয়াত শিল্পীর মরদেহ থাকবে পিস ওয়ার্ল্ডে। আগামিকাল, বুধবার রবীন্দ্রসদনে দুপুর ১২ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত সন্ধ্যা মুখোপাধ্যায়কে শ্রদ্ধা জানাতে পারবেন অনুরাগীরা। এরপর শেষকৃত্য হবে কেওড়াতলা মহাশ্মশানে।

.