‘বিবাহ বিচ্ছেদের সঙ্গে সন্তানকে একসঙ্গে বড় করে তোলার কোনও বিরোধ নেই’, আমির-কিরণ প্রসঙ্গে টুইট করলেন Pooja Bhatt

আমির-কিরণের কো-পেরেন্টিং নিয়ে ধন্দে অনুরাগীকূল।

Updated By: Jul 4, 2021, 07:14 PM IST
‘বিবাহ বিচ্ছেদের সঙ্গে সন্তানকে একসঙ্গে বড় করে তোলার কোনও বিরোধ নেই’, আমির-কিরণ প্রসঙ্গে টুইট করলেন Pooja Bhatt

নিজস্ব প্রতিবেদন- আমির খান-কিরণ রাওয়ের বিবাহ বিচ্ছেদ নিয়ে তুমুল আলোচনা গোটা দেশ জুড়ে। দেশজোড়া প্রতিক্রিয়ায় হাতে হাত ধরে রবিবার কার্গিল থেকে লাইভ হাজির হলেন আমির-কিরণ। হাসিহাসি মুখে জানালেন, কোনও তিক্ততা নয়, বরং খুশি-খুশিই তাঁরা বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন। একধাপ এগিয়ে বললেন, ‘পানি ফআউন্ডেশন’ তাঁদের কাছে সন্তান আজাদের মত। তাই আজাদকে যেমন তাঁরা একসঙ্গে বড় করার প্রতিশ্রুতি নিয়েছেন, ঠিক তেমনই ‘পানি ফাউন্ডেশনে’র কাজও তাঁরা একসঙ্গেই করবেন।

আমির-কিরণের বিচ্ছেদ ঘোষণার ঠিক পরপরই পরিচালক-প্রযোজক-অভিনেতা পূজা ভাট তাঁর টুইটার হ্যান্ডেলে বেশ কয়েকটি টুইট করেন। বিষয়টি নিয়ে বলতে গিয়ে পূজা লেখেন, ‘একথা ঠিক যে, বাবা-মার বিবাহ বিচ্ছেদ সন্তানের মনের উপর চাপ সৃষ্টি করে। কিন্তু সন্তানের দায়িত্ব যদি বিচ্ছেদের পর বাবা-মা একসঙ্গে পালন করেন, তাহলে তার থেকে ভালো আর কিছুই হতে পারে না’। আমির-কিরণের ডিভোর্সের পর যেভাবে ট্রোলড হয়েছেন অভিনেতা, তাই নিয়েই লিখেছেন পূজা। তাঁর মতে, দুজন মানুষের মধ্যে মতপার্থক্য তৈরি হতেই পারে, তাঁরা আলাদাও হয়ে যেতে পারেন। তার অর্থ এই নয় যে, দুজনের মনের মধ্যে পরস্পরের প্রতি ঘৃণা তৈরি হবে। সম্পূর্ণ শ্রদ্ধাবোধ নিয়েও দুটি মানুষ আলাদা হতে পারেন। পূজা লিখেছেন, ‘আসলে আমাদের সমাজ এই বিষয়টা এখনও বুঝতে পারে না। বিবাহ-বিচ্ছেদের অভিজ্ঞতা মাত্রেই তাঁদের কাছে তিক্ত। তাই আমির-কিরণের কো-পেরেন্টিং নিয়ে ধন্দে অনুরাগীকূল’।

আরও পড়ুন: বিবাহ-বিচ্ছেদের ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের Kiran-র হাত ধরে হাজির Aamir

পূজা ভাটের কথা অনুসরণ করেই মনস্তত্ববিদরা জানাচ্ছেন, সন্তানের কো-পেরেন্টিং বিবাহ-বিচ্ছিন্ন স্বামী-স্ত্রী করতেই পারেন। সন্তানের কাস্টডি যাঁর কাছেই থাকুক না কেন, সময়ে সময়ে বাবা-মায়ের সান্নিধ্য পেলে সেই সন্তান মানসিকভাবেও সু-বিকশিত হয়ে উঠতে পারেন। তাই আমির-কিরণের কো-পেরেন্টিংকে স্বাগতই জানাচ্ছেন মনস্তত্ত্ববিদরা।

.