Prakash Raj: মোদী বিরোধিতার জেরে প্রকাশ রাজকে ED-র তলব? দক্ষিণী তারকার মুখে ‘খেলা হবে’

Prakash Raj: মাস কয়েক আগে 'চন্দ্রযান ৩' চাঁদের মাটি ছোঁওয়ার সময়ও প্রকাশের মোদী সরকার বিরোধী পোস্ট ঘিরে তৈরি হয় বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় চূড়ান্ত সমালোচনার শিকার হয়েছিলেন তিনি। এরই মাঝে ইডির(ED) সমন পেলেন অভিনেতা প্রকাশ রাজ(Prakash Raj)।

Updated By: Nov 23, 2023, 09:27 PM IST
Prakash Raj: মোদী বিরোধিতার জেরে প্রকাশ রাজকে ED-র তলব? দক্ষিণী তারকার মুখে ‘খেলা হবে’

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নানা প্রসঙ্গেই মোদী ও তাঁর সরকারের বিরোধিতা করে খবরের শিরোনামে উঠে আসেন দক্ষিণী তারকা(South Superstar) প্রকাশ রাজ(Prakash Raj)। এরই মাঝে ইডির(ED) সমন পেলেন অভিনেতা। সেখান থেকেই উঠছে প্রশ্ন, তাহলে কী সরকারের বিরোধিতা করেই কোপের মুখে অভিনেতা? যদিও এই বিষয়ে মুখ খোলেননি অভিনেতা। তবে অবাক করা পোস্ট করেছেন অভিনেতা। এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন ‘খেলা হবে’। যা মোদী সরকারের বিরোধিতায় প্রায়ই শোনা যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে।

আরও পড়ুন- Nobleman: নোবেলের কোলে উঠে ঠোঁটে চুমু, বউকে দেখে কেঁদে ভাসালেন নাদিম...

মাস কয়েক আগে 'চন্দ্রযান ৩' চাঁদের মাটি ছোঁওয়ার সময়ও প্রকাশের মোদী সরকার বিরোধী পোস্ট ঘিরে তৈরি হয় বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় চূড়ান্ত সমালোচনার  শিকার হয়েছিলেন তিনি। পরবর্তীতে নিজের পোস্টের সাফাই দিয়ে অপর পোস্ট করলেও, তা নেহাতই ধোপে টেকেনি। কর্ণাটকের (Karnataka) বগলকোট জেলায় পুলিশি অভিযোগও দায়ের করা হয়েছিল অভিনেতার বিরুদ্ধে। এবার তাঁর বিরুদ্ধে সমন পাঠাল ইডি। কিন্তু কী কারণে হঠাৎ প্রকাশ রাজকে তলব করল ইডি?  

জানা গিয়েছে যে ১০০ কোটি টাকার পঞ্জি স্কিম মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে প্রকাশ রাজকে। 'প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট' (PMLA)-এর অধীনে ২০ নভেম্বর ত্রিচির একটি অংশীদারি সংস্থার অন্তর্গত সম্পত্তিগলিতে তল্লাশির পরেই প্রকাশ রাজকে সমন পাঠানো হয়েছে। ইডি-র সূত্র মারফত পাওয়া খবর, 'প্রণব জুয়েলার্স'-এর নামক একটি সংস্থা জাল সোনার বিনিয়োগ প্রকল্প হিসাবে অভিযুক্ত যা এই তদন্তেরই একটি বড় অংশ। অভিনেতা প্রকাশ রাজ ওই সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন। তল্লাশিতে একাধিক অপরাধমূলক নথিপত্র উদ্ধার হয়েছে। এছাড়াও প্রায় ১১.৬০ কেজি ওজনের সোনার গয়না সমেত নগদ ২৩.৭০ লক্ষ টাকা উদ্ধার হয়েছে যার কোনও হিসেব মেলেনি।

আরও পড়ুন- Tota Roy Chowdhury: ‘হেরে যাওয়ার মানুষের গল্প বিক্রি হয় না...’

আগামী সপ্তাহে চেন্নাইয়ের ফেডারেল এজেন্সির সামনে জবানবন্দি দিতে বলা হয়েছে প্রকাশ রাজকে। অভিযোগ যে 'পঞ্জি স্কিম' আদতে প্রণব জুয়েলার্স দ্বারা পরিচালিত একটি স্কিম, যার বিরুদ্ধে ত্রিচির ইকনমিক অফেন্সেস উইং (EOW) এফআইআর দায়ের করে। তারা অভিযোগ করে যে প্রণব জুয়েলার্স ও আরও একাধিক আর্থিক দুর্নীতির সঙ্গে যুক্ত। EOW-এর মতে, প্রণব জুয়েলার্স সাধারণ মানুষের থেকে 'গোল্ড স্কিম'-এর নামে প্রায় ১০০ কোটি টাকা আদায় করে, এবং তাঁদের আশ্বাস দেয় যে এর থেকে তাঁরা দুর্দান্ত রিটার্ন বা লাভ পাবেন। যদিও এই সংস্থা তাদের কথা রাখতে পারে না এবং বিনিয়োগকারীদের বিপদের মুখে ফেলে দেয়।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.