Priyanka Chopra : যুদ্ধবিদ্ধস্ত ইউক্রেন, শৈশবহারা শিশুদের দেখে চোখে জল প্রিয়াঙ্কার

  রাশিয়া(Russia)র সঙ্গে যুদ্ধে প্রাণ হারিয়েছেন বহু ইউক্রেনীয়। গোটা ইউক্রেন (Ukrainian) জুড়ে এখন শুধুই স্বজন হারানোর হাহাকার। বাতাসে আজ বারুদের গন্ধ, পাখির ডাক নয়, বোমার আওয়াজেই আজ ঘুম ভাঙে সেদেশের মানুষের। বাদ যায়নি শিশুরাও। তারাও আজ শৈশব হারিয়েছে। শেষমেশ দেশ ছেড়ে পরভূমে আশ্রয় নিয়েছেন বহু ইউক্রেনীয়। সেভাবেই পোল্যান্ডে(Poland) র উদ্বাস্তু শিবির-ই এখন বহু ইউক্রেনীয়র ঠিকানা। ভিটে-মাটি হারিয়ে সেখানেই সংসার পেতেছেন তাঁরা। পরিচয় হারিয়ে তাঁরা এখন শুধুই উদ্বাস্তু। এমনই কিছু ইউক্রেনীয় মহিলা ও শিশুদের সঙ্গে দেখা করলেন প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)।  

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Aug 3, 2022, 07:27 PM IST
Priyanka Chopra : যুদ্ধবিদ্ধস্ত ইউক্রেন, শৈশবহারা শিশুদের দেখে চোখে জল প্রিয়াঙ্কার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  রাশিয়া(Russia)র সঙ্গে যুদ্ধে প্রাণ হারিয়েছেন বহু ইউক্রেনীয়। গোটা ইউক্রেন (Ukrainian) জুড়ে এখন শুধুই স্বজন হারানোর হাহাকার। বাতাসে আজ বারুদের গন্ধ, পাখির ডাক নয়, বোমার আওয়াজেই আজ ঘুম ভাঙে সেদেশের মানুষের। বাদ যায়নি শিশুরাও। তারাও আজ শৈশব হারিয়েছে। শেষমেশ দেশ ছেড়ে পরভূমে আশ্রয় নিয়েছেন বহু ইউক্রেনীয়। সেভাবেই পোল্যান্ডে(Poland) র উদ্বাস্তু শিবির-ই এখন বহু ইউক্রেনীয়র ঠিকানা। ভিটে-মাটি হারিয়ে সেখানেই সংসার পেতেছেন তাঁরা। পরিচয় হারিয়ে তাঁরা এখন শুধুই উদ্বাস্তু। এমনই কিছু ইউক্রেনীয় মহিলা ও শিশুদের সঙ্গে দেখা করলেন প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)।  

ইউনিসেফের দূত হিসাবেই পোল্যান্ডের শরণার্থী শিবিরে পৌঁছেছিলেন প্রিয়াঙ্কা। শরণার্থীদের সঙ্গে কথা বলা এবং তাঁদের সঙ্গে কিছু সময় কাটানোর ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নিয়েছেন পিগি চপস। যেখানে তাঁদের দুঃখে সমব্যাথী হতে দেখা যায় অভিনেত্রীকে। প্রিয়াঙ্কাকে পেয়ে সবথেকে বেশি খুশি ছিল ইউক্রেনীয় শিশুরা। প্রিয়াঙ্কা নিজেও ইউনিসেফের তরফে আয়োজিত শরণার্থী শিশুদের ছবি আঁকা, হাতের কাজের সেমিনারে সামিল হন। শিশুদের কাছ থেকে হাতে তৈরি পুতুল উপহার পান পিগি চপস। শিশুসুলভ মনে যে পুতুলগুলির নাম প্রিয়াঙ্কা রেখেছে ইউক্রেনীয় শিশুরা। তাঁদের মুখে এমন কথা শুনে আবেগপ্লুত হয়ে পড়েন অভিনেত্রী। শরণার্থী মহিলাদের সঙ্গে কথা বলার সময়, তাঁদের দুর্দশার কথা শুনে চোখ দিয়ে জল গড়়িয়ে পড়ে প্রিয়াঙ্কা চোপড়ার। শরণার্থী শিবিরের এমনই নানান আবেগঘন মুহূর্ত উঠে এসেছে প্রিয়াঙ্কার পোস্ট করা ভিডিয়োতে। ভিডিয়োটি পোস্ট করে তিনি লিখেছেন, 'যুদ্ধের এই ক্ষতগুলি খবরের কাগজে দেখি না। আজ ওয়ারশো ইউনিসেফের মিশনে গিয়ে আমি সেগুলিই প্রত্যক্ষ করলাম।'

আরও পড়ুন-অমিতাভ বচ্চনের নাতির সঙ্গে ডিনার ডেটে শাহরুখ কন্যা সুহানা

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Priyanka (@priyankachopra)

শিশুদের সঙ্গে খেলাধুলাতেও সামিল হন প্রিয়াঙ্কা চোপড়া। লেন্সবন্দি সেই মুহূর্তগুলি উঠে এসেছে তাঁর সোশ্যাল মিডিয়ায়।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Priyanka (@priyankachopra)

আরও পড়ুন-ছোট্ট ছোট্ট জামা, জুতো, খেলনা, আরও কত কী! অনাগত সন্তানের অপেক্ষায় 'পরী'

ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ পৃথিবীর পক্ষে একটা সংকটবিন্দুতে পরিণত হয়েছে। বহুদিন ধরেই রাশিয়াকে বাকি বিশ্বের বহু দেশই অনুরোধ করে আসছে, তাঁরা যাতে ইউক্রেনের উপর হামলা বন্ধ করে। এই যুদ্ধের সমীকরণে সারা পৃথিবী ভাগ হয়ে গিয়েছে। পশ্চিমী বিশ্বের দেশগুলি নানা ভাবে রাশিয়াকে বার্তা দিয়েছে, কিন্তু রাশিয়া কোনও কথাই শুনতে নারাজ। শুধু তাই নয়, বিভিন্নক্ষেত্রে নানা ভাবে পশ্চিমের দেশগুলির সঙ্গে বাদানুবাদে জড়িয়েছে রাশিয়া। তৈরি হয়েছে মতবিরোধিতার প্রেক্ষিত।

তবে এই যুদ্ধ চলার ফলে সার্বিকভাবে সবচেয়ে বেশি ক্ষতি ইউক্রেনেরই হয়েছে বলে একমত গোটা বিশ্বের একটা বড় অংশের মানুষ। ইউক্রেনের জনজীবন ভীষণভাবে ব্য়াহত হয়েছে। সেখানে মহিলা ও শিশুরা সংকটে রয়েছে। ধাক্কা খেয়েছে সেদেশের অর্থনীতি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.