রাজ কাপুরের আর কে স্টুডিও প্রমোটারদের কাছে বিক্রি করল কাপুররা!

আর কে স্টুডিও কেনার খবর সংবাদমাধ্যমকে জানায় গোদরেজ প্রপার্টিজের কর্মকর্তারা।

Updated By: May 3, 2019, 04:32 PM IST
রাজ কাপুরের আর কে স্টুডিও প্রমোটারদের কাছে বিক্রি করল কাপুররা!

নিজস্ব প্রতিবেদন : রাজ কাপুরের স্মৃতি বিজরিত ঐতিহ্যবাহী আর কে স্টুডিও গোদরেজ প্রপার্টিজের কাছে বিক্রি করে দিল কাপুররা। শুক্রবারই, আর কে স্টুডিও কেনার খবর সংবাদমাধ্যমকে জানায় গোদরেজ প্রপার্টিজের কর্মকর্তারা।

মুম্বই সংলগ্ন চেম্বুরে ২.২ একর জমির উপর রয়েছে এই আর কে স্টুডিও। শুক্রবার রিয়েল এস্টেড সংস্থা গোদরেজ প্রপার্টিজের তরফে জানানো হয়, ০.৩৫ মিলিয়ান স্কোয়ার ফিটের এই জায়গায় তৈরি হবে আধুনিক বিলাসবহুল ফ্ল্যাট। পাশাপাশি, এখানে শপিং কমপ্লেক্স তৈরি করার ভাবনাচিন্তা রয়েছে বলেও খবর। তবে ঠিক কত টাকায় কাপুর পরিবারের কাজ থেকে এই আর কে স্টুডিও কেনা হল তা অবশ্য গোপন রাখা হয়েছে। 

আরও পড়ুন-আগুনে ভস্মীভূত চিরঞ্জিবীর 'সায়ে রা নরসিমা রেড্ডি'র শ্যুটিং সেট

তবে গত বছর ২৭ এ অক্টোবর মিন্ট প্রকাশিত প্রতিবেদন অনুসারে ২০০ কোটি টাকায় কাপুররা গোজরেজ প্রপার্টিজের কাছে আর কে স্টুডিও বিক্রি করতে পারে বলে একটি খবর প্রকাশিত হয়। গত বছরই ৭০ বছরের পুরনো রাজ কাপুরের স্মৃতি বিজরিত আর স্টুডিও বিক্রির সিদ্ধান্তের কথা সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন ঋষি কাপুর। 

আরও পড়ুন-বোরখা নিষিদ্ধ হলে, ঘোমটাও নিষিদ্ধ হোক, সওয়াল জাভেদ আখতারের

আরও পড়ুন-সকলে সুরক্ষিত থাকুন, প্রার্থনা করলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দেব, রুক্মিনী, স্বস্তিকারা, দেখুন কে কী লিখলেন...

মুম্বইয় মিররকে ঋষি কাপুর জানিয়েছেন, '' কিছুদিনের আগেও আমার অত্যাধুনিক প্রযুক্তি দিয়ে আর কে স্টুডিওকে নতুন করে সাজিয়ে তোলার সিদ্ধান্ত নিয়েছিলাম। তবে বাস্তবটা হল ফিনিক্স থেকে নতুন করে ছাই ঝেড়ে ফেলে উঠে দাঁড়ানো সম্ভব নয়। আমরা কাপুরদের এবিষয়টির উপর ভীষণ আবেগ কাজ করে। তবে সত্যিটা হল এই আর কে স্টুডিও কে নতুন করে গড়ে তোলায় জন্য যে পরিমান টাকা বিনিয়োগ করতে হবে পরবর্তীকালে এটা থেকে ততটা লাভ হবে না। বিশ্বাস করুন, আমাদের অনেক ভেবেই এমন সিদ্ধান্ত নিতে হচ্ছে। এমনকি আর কে স্টুডিওতে আগুন লাগার আগেও এটি আমাদের কাছে একটা বড় সাদা হাতি পোষা ছাড়া আর কিছুই ছিল না। খুব কম সিনেমা, সিরিয়ালের জন্যই এই স্টুডিওটা ভাড়া করা হত। অথচ এটা চালিয়ে নিয়ে যাওয়ার খরচ হচ্ছে অত্যন্ত বেশি।''

কাপুর পরিবার, মুম্বই ফিল্ম ইন্ডিস্ট্রির সঙ্গে ওতোপ্রোতভাবে জড়়িত রয়েছে এই আর কে স্টুডিও। ঋষি কাপুর, রণধীর কাপুরের বাবা রাজ কাপুর ১৯৪৮ সালে এই আর কে স্টুডিও তথা আর কে ফিল্মসের প্রতিষ্ঠা করেন। আগ (১৯৪৮) বরসাত (১৯৪৯), আওয়ারা (১৯৫১), বুট পলিস, জাগতে রহো, শ্রী৪২০, পরবর্তীকালে জিস দেশ মে গঙ্গা বহতে হ্যায় (১৯৬০) মেরা নাম জোকার (১৯৭০) ববি (১৯৭৩) সহ অসংখ্যা জনপ্রিয় সুপার হিট ছবি আর কে ফিল্মসের প্রযোজনায় তৈরি হয়েছে। তবে দীর্ঘদিন আর কে ফিল্মসের ব্যানারে আর কোনও ছবি নির্মিত হয়নি। শেষবার ১৯৯৯ সালে 'আ আব লট চলে' সিনেমাটি বানিয়েছিলেন ঋষি কাপুর নিজেষ ব্যস ওই পর্যন্তই তারপর আর আর কে ফিল্মসের ব্যানারে কোনও ছবি তৈরি হয়নি। শুধুমাত্র কিছু সিরিয়াল, রিয়েলিটি শোয়ের শ্যুটিংয়ের জন্যই এই আর কে স্টুডিও ভাড়া নেওয়া হত।

আরও পড়ুন-  ক্যান্সারের সঙ্গে লড়াই সহজ ছিল না, এখনও বোনম্যারো ট্রান্সপ্ল্যান্ট হওয়া বাকি: মুখ খুললেন ঋষি কাপুর

 

.