রজনীর কাছে ম্লান হতেই হল সলমনকে, তবে বাহুবলীই এখনও সেরা

গন্ধ একটা ছিলই। কিন্তু সেই গন্ধটাই যে সত্যি হবে সেটা বোঝার জন্য অপেক্ষা করতে হত। রজনীকান্তের কাবালি- প্রথম দিনে যা ব্যবসা করল, তা ছাপিয়ে গেল সলমনের সুলতান-এর মারকাটারি সাফল্যকেও। সব রেকর্ড ভেঙে যশরাজ ফিল্মসের সুলতান ৩৬ কোটি টাকার ব্যবসা করেছিল। সেখানে রজনীকান্তের কাবালি শুধু চেন্নাইতেই সাড়ে কুড়ি টাকার ব্যবসা করে। গোটা দেশে করে ৪০ কোটি টাকার।

Updated By: Jul 25, 2016, 04:19 PM IST
রজনীর কাছে ম্লান হতেই হল সলমনকে, তবে বাহুবলীই এখনও সেরা

ওয়েব ডেস্ক: গন্ধ একটা ছিলই। কিন্তু সেই গন্ধটাই যে সত্যি হবে সেটা বোঝার জন্য অপেক্ষা করতে হত। রজনীকান্তের 'কাবালি'- প্রথম দিনে যা ব্যবসা করল, তা ছাপিয়ে গেল সলমনের সুলতান-এর মারকাটারি সাফল্যকেও। সব রেকর্ড ভেঙে যশরাজ ফিল্মসের সুলতান ৩৬ কোটি টাকার ব্যবসা করেছিল। সেখানে রজনীকান্তের কাবালি শুধু চেন্নাইতেই সাড়ে কুড়ি টাকার ব্যবসা করে। গোটা দেশে করে ৪০ কোটি টাকার। হিন্দি সংস্করণের 'কাবালি' ব্যবসা করে ৪ কোটি টাকার। তবে বাহুবলির রেকর্ড ভাঙা হল না রজনীকান্তের কাবালি-এর। মুক্তির দিন বাহুবলী ব্যবসা করেছিল ৫০ কোটি টাকার।

আরও পড়ুন-হোয়্যাটসঅ্যাপে লিক হল কাবালিতে রজনীকান্তের এন্ট্রি!

তিনটি ভাষায় মুক্তি পায় রজনীকান্ত অভিনীত কাবালি। এখনও পর্যন্ত ১৭০টিরও বেশি ছবিতে কাজ করা হয়ে গেছে এই নায়কের। হিন্দি, তেলুগু এবং মালায়লম ভাষাতেও ডাবিং হয়েছে কাবালি। ৬৬ বছরেও তিনি থামেননি। তামিল তথা ভারতীয় সিনেমা জগতের সবথেকে বড় স্টার। কিন্তু কেন? তারই পোস্টমর্টেম করার চেষ্টা করা হল।  

আরও পড়ুন- সানি লিওনের দেখা প্রথম হিন্দি সিনেমা

 

পর্দায় ফিরলেন রজনীকান্ত। কাহিনিকার ও পরিচালক পা. রঞ্জিথের ছবি কাবালি নিয়ে তিনি ফিরলেন সেই চেনা ছকে। ফ্যানেদের অধীর অপেক্ষাও শেষ হল। তবে শিবাজী রাও গাইকোন্ডের রজনীকান্ত হয়ে ওঠার যাত্রাটা খুব সহজ ছিলনা। ছোট্ট পনেরো মিনিটের অপূর্ব রঙ্গনগাল চরিত্র দিয়ে কেরিয়ার শুরু করা মানুষটি আজকের থালাইভা।

এক বছরের বিরতির পর ফিরলেন ৭০এমএম এ। তবে আজকের রজনী স্যারের অভিনীত হিন্দি ছবি যে প্রথমদিকে হিট ছিলনা তা সবার জানা। হয় অন্য হিরো কেড়ে নিত ছবির লাইমলাইট অথবা শ্রেয় যেত পরিচালকের মুকুটে।এখন তার সব ছবিই ১০০ কোটির ব্যবসা ছাড়ায়। এমনকী রোবোট, চন্দ্রমুখীর মতো ছবি অনবরত চলছে হিন্দি চ্যানেলে। বিষয়টার ব্যাপ্তি এতটাই যে রিসার্চ স্কলাররা রজনীকান্তের উওর ভারতের জনপ্রিয়তার ওপর রিসার্চ করতে পারেন।

বুলান্দির পর তিনি আর কোন হিন্দি ছবি করেননি। তামিলনাড়ু তথা দক্ষিণ ভারতে সুপারস্টারদের রাজনীতি থেকে দূরে থাকা সম্ভব নয়। অথচ এক্ষেত্রেও ব্যতিক্রমী রজনী স্যার। তার জনপ্রিয়তা দেশের বাইরেও। জাপানের পর ইউনাইটেড স্টেটেও নতুন করে তৈরি হল রজনীকান্ত ফ্যান হাব।নিজস্ব অনস্ক্রীন স্টাইল থেকে শুরু করে ডায়েট ও ফিটনেস তাকে তৈরী করেছে দ্য বস। ৫টায় ঘুম থেকে উঠে জগিং।

চিনি,রাইস,দুধ,দই,ঘি এসবের ওপর নিয়ন্ত্রনেই আজ তিনি সকলের রজনী- দ্য গড। রুটিনে বাদ নেই শরীরচর্চা এবং যোগা। আর একবছর পর মুক্তি পেল তার ছবি কাবালি।আর তাতেই বেঙ্গালুরু হলিডে ঘোষনা করেছে।এ কেবল রজনীকান্তের পক্ষেই সম্ভব। তাইতো আজও বলিউডে তিন খান এমনকী স্বয়ং বিগ বিও পেরোতে পারেননি তাঁর পপুলারিটি।আজও চেন্নাই এক্সপ্রেসের মতো ছবিতে পাবলিসিটি স্টান্টের জন্য ব্যবহার করতে হয় থালাইভা শব্দটি।রজনীকান্তের এই লার্জার দ্যান লাইফ ছবিতে তাঁর সঙ্গে অভিনয় করছেন রাধিকা আপ্তে।   আশা করা যায় বক্সঅফিসের পারদ বেশ ভালোই চড়বে এক সাধারণ মানুষের গ্যাংস্টার হয়ে ওঠার গল্পে। 

.