রাজকুমার হিরানির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ, মুখ খুললেন দিয়া মির্জা

 রাজকুমার হিরানির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ নিয়ে রবিবারই মুখ খুলেছিলেন অভিনেত্রী অমরদীপ ঝা।

Updated By: Jan 14, 2019, 02:15 PM IST
রাজকুমার হিরানির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ, মুখ খুললেন দিয়া মির্জা

নিজস্ব প্রতিবেদন: রাজকুমার হিরানির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে হতবাক বলিউডের অনেক ব্যক্তিত্বই। কেউ যেন অভিযোগটি ঠিক বিশ্বাস করে উঠতে পারছেন না। রাজকুমার হিরানির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ নিয় রবিবারই মুখ খুলেছিলেন অভিনেত্রী অমরদীপ ঝা। তিনি রাজকুমারের সঙ্গে দু'দুটি ছবিতে কাজ করেছেন। 

'বলিউড লইফ'-এর তরফে অমরদীপের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, '' আমি হতবাক, বিশ্বাস করতে পারছি না। ওনার মতো মানুষ যাঁকে আমি অনেক কাছ থেকে চিনি। সিনেমার সেটে উনি একজন দেবদূতের মতো। উনি সিনেমার সেটে সকলের সঙ্গে সমান ব্যবহার করেন। সিনেমার শ্যুটিং করতে গিয়ে ওর সঙ্গে সবসময়ই কথা হতো, তবে যেটা শুনছি বিশ্বাস হচ্ছে না। ওনার সম্পর্কে আমি এমনটা স্বপ্নেও ভাবতে পারি না। ওই মহিলা যা বলেছেন তাঁর বক্তব্যের ঠিক বেঠিক বিচার করতে আমি যাচ্ছি না। তবে  আমি ভীষণভাবে বিশ্বাস করি উনি (রাজকুমার হিরানি) এমনটা করেননি। এমনকি ওনাকে (রাজকুমার) সিনেমার সেটে একটা খারাপ মন্তব্য, বা মজা করতেও দেখিনি কখনও। সেটে উনি (রাজকুমার হিরানি) একজন দেবদূতের মতো। আমি অভিযোগকারিণীকে চিনি না, আমি কী ঘটেছে জানিও না। তবে এটুকুই প্রার্থনা করি, যিনি নিরাপরাধ, তিনি যেন সঠিক বিচার পান।'' 

আরও পড়ুন-'রাজকুমার এমন করতেই পারেন না', যৌন হেনস্থার অভিযোগে পরিচালকের পাশে অমরদীপ ঝা

এবার রাজকুমার হিরানির বিরুদ্ধে ওঠে যৌন হেনস্থার অভিযোগ নিয়ে মুখ খুললেন অভিনেত্রী দিয়া মির্জা। দিয়া নিজেও 'সঞ্জু' ছবিতে রাজকুমারের সঙ্গে কাজ করেছেন। এবিষয়ে দিয়ে বলেন, '' আমি এমন অভিযোগে ভীষণ আঘাত পেয়েছি। আমি এমন একজন, যিনি রাজু স্যারকে দীর্ঘ ১৫ বছর ধরে জানি, শ্রদ্ধা করি। আমি এখন শুধুমাত্র অফিসিয়াল তদন্তের অপেক্ষায় রয়েছে। উনি (রাজকুমার হিরানি) ভদ্র একজন মানুষ। তবে এরবেশি কিছু আমার বলা উচিত নয়। কারণ ঠিক কী ঘটেছে সেটাও আমি জানি না।''

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

 

আরও পড়ুন-যৌন হেনস্থার অভিযোগ 'সঞ্জু', 'থ্রি ইডিয়টস', 'মুন্নাভাই' খ্যাত পরিচালকের বিরুদ্ধে

প্রসঙ্গত, রাজকুমার হিরানির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগের খবরটি প্রথম প্রকাশিত হয় আন্তর্জাতির সংবাদসংস্থা হাফ পোস্টের একটি প্রতিবেদনে। যিনি পরিচালকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছেন, তিনি 'সঞ্জু' ছবিতে রাজকুমার হিরানির সহ পরিচালক হিসাবে কাজ করছিলেন তাঁর অভিযোগ। একবার নয় সঞ্জু-র শ্যুটিং চলাকালীন মার্চ থেকে সেপ্টেম্বরের মধ্যে একাধিকবার তাঁকে যৌন হেনস্থার শিকার হতে হয়। যদিও ওই মহিলার আনা সমস্ত অভিযোগই মিথ্যা বলে উড়িয়ে দিয়েছেন 'সঞ্জু'-র পরিচালক। তিনি সাফ জানিয়েছেন, অভিযোগকারিণী চাইলে আমার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে পারে। আমি তদন্তে সমস্ত রকম সহযোগিতা করতে রাজি।

এদিকে 'হাফ পোস্ট'-এর প্রতিবেদন অনুযায়ী, যখন ওই মহিলার আনা যৌন হেনস্থার অভিযোগ নিয়ে রাজকুমার হিরানি ও প্রযোজক বিধু বিনোদ চোপড়ার সঙ্গে যোগাযোগ করা হয়, যৌন হেনস্থা রুখতে যে গাইডলাইন রয়েছে তা মেনে কোনও তদন্ত কমিটি গঠন করেননি তাঁরা।

আরও পড়ুন-দীপিকার প্রাক্তন প্রেমিক রণবীরকে প্রেমের উপদেশ দিচ্ছেন রণবীর সিং

.