R.G.Kar Incident: আরজি কর-কাণ্ডের ছায়া এবার ধারাবাহিকে, মেয়েদের নিরাপত্তার প্রশ্ন উঠছে ছোটপর্দায়...

R.G.Kar Doctor Death: আরজিকর হাসপাতালের এক চিকিত্সকের ধর্ষণ ও খুনের ঘটনায় একজনকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিস। মঙ্গলবার এই মামলায় তদন্তের ভার তুলে দেওয়া হয় সিবিআইকে। বাস্তবের ঘটনা নিয়ে সিনেমা আকছারই হয়, তবে এবার আরজিকর কান্ডের ছায়া দেখা গেল ধারাবাহিকে। 

Updated By: Aug 13, 2024, 07:24 PM IST
R.G.Kar Incident: আরজি কর-কাণ্ডের ছায়া এবার ধারাবাহিকে, মেয়েদের নিরাপত্তার প্রশ্ন উঠছে ছোটপর্দায়...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর হাসপাতালে (R G Kar Incident) জুনিয়র ডাক্তারকে ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তাল গোটা রাজ্য। অশান্তির আঁচ ছড়িয়েছে গোটা দেশেই। সাধারণ মানুষ থেকে শুরু করে ডাক্তাররা, রাজনৈতিক দলগুলো এমনকী বিনোদন দুনিয়ার তারকারাও পথে নেমেছেন আন্দোলনে। সবার একটাই দাবি, অপরাধীর কঠোরতম শাস্তি। এবার বাস্তবের এই আরজিকর কাণ্ডের ছায়া উঠে এল ধারাবাহিকে। সান বাংলার (Sun Bangla) 'আকাশ কুসুম' (Akash Kusum) ধারাবাহিকেও (TV Serial) উঠে এল আরজিকরের মতো হাড়হিম করা ঘটনা ।

আরও পড়ুন- Azmeri Haque Badhon: 'কাঁদতে কাঁদতে বাংলাদেশ ছাড়ার কথা বলছেন হিন্দু অভিনেত্রী!' রাগে ফেটে পড়লেন বাঁধন...

আরজি করের প্রতিচ্ছবি হুবহু ফুটে উঠেছে আকাশ কুসুম ধারাবাহিকের ডালির জীবনে। সেখানেও ঘটে গেছে ধর্ষণের মতো নিন্দনীয় এক ঘটনা আর সেই অপরাধীকে শাস্তিস্বরূপ মেরে ফেলেছে ধারাবাহিকের মুখ্য চরিত্র। সেখানেও উঠছে প্রশ্ন- কোনও মেয়ের সম্মান রক্ষার্থে কাউকে হত্যা করা কি অপরাধ নাকি প্রতিবাদ? নির্মাতাদের দাবি ধারাবাহিক তো সমাজেরই প্রতিফলন, আর ঠিক সেখান থেকেই 'আকাশ কুসুম'-এর অন্দরমহলের গল্পে এমন চাঞ্চল্যকর মোড়। যেন রিল আর রিয়েল মিলেমিশে একসঙ্গে ধর্ষণের মতো অপরাধের বিরুদ্ধে সোচ্চার হয়ে উঠছে। গল্পেও ডালি প্রশ্ন তুলছে মেয়েদের নিরাপত্তা নিয়ে। 

আরও পড়ুন- Sheikh Hasina: 'নির্বিচারে গণহত্যা'র দায়ে শেখ হাসিনা-সহ ৭ জনের বিরুদ্ধে এবার খুনের মামলা...

'আকাশ কুসুম'-এর গল্পে দেখা যায় রেহান, রাজা, অমৃতা, অরিত্র সবাই মিলে বাড়িতে পার্টি করছে। মদ্যপ অবস্থায় রেহান ফাঁকা ঘরে অমৃতাকে ধর্ষণের চেষ্টা করে। ঠিক সেই সময় ডালি ঘরে এসে অমৃতাকে বাঁচানোর চেষ্টা করে। ধস্তাধস্তিতে রেহানের বন্ধু রাজার পেটে বোতল ঢুকে যায়। অরিত্রর বোন এই অমৃতা। বোনের এই অবস্থা দেখে রেহানের ওপর রেগে ফেটে পড়ে। ডালি স্বীকার করে নেয় অমৃতাকে বাঁচাতে সে রাজাকে মেরেছে। এরপর পুলিস এসে গ্রেফতারও করে ডালিকে। ডালির জেল হয়। আর সেখানেই ডালি প্রশ্ন ছুঁড়ে দিচ্ছে প্রশাসনকে, একটি মেয়ের সম্মান রক্ষার্থে কেউ কাউকে হত্যা করলে সেটা কি অপরাধ নাকি প্রতিবাদ? সেখানেই মিল খুঁজছে দর্শক। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.