Rituparna Sengupta | Ration Scam: ইডির জেরায় বিব্রত ঋতুপর্ণা! ফেরত দিতে চান ৭০ লক্ষ...

Rituparna Sengupta | ED: ইডির তলবে রেশন দুর্নীতি মামলায় হাজিরা দিতে ১৯ জুন বেলা ১টা নাগাদ সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে পৌঁছেছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। অভিনেত্রীর আগেই সব নথি নিয়ে সিজিওতে পৌঁছন ঋতুপর্ণার হিসাবরক্ষক। এবার সেই মামলায় ইডিকে প্রায় ৭০ লক্ষ টাকা ফেরত দিতে চান ঋতুপর্ণা সেনগুপ্ত। 

Updated By: Jul 2, 2024, 03:52 PM IST
Rituparna Sengupta | Ration Scam: ইডির জেরায় বিব্রত ঋতুপর্ণা! ফেরত দিতে চান ৭০ লক্ষ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইডিকে(ED) প্রায় ৭০ লক্ষ টাকা ফেরত দিতে চান ঋতুপর্ণা সেনগুপ্ত(Rituparna Sengupta)। রেশন দুর্নীতি মামলায় (Ration Scam) ঋতুপর্ণাকে জিজ্ঞাসাবাদের পরেই তাঁর তরফ থেকে ইডির সঙ্গে যোগাযোগ করে এই প্রস্তাব দেওয়া হয়েছে বলে, দাবি ইডি সূত্রের। ইতোমধ্য়েই নাকি চিঠি দিয়ে ইডিকে জানিয়েছেন অভিনেত্রী, এমনটাই খবর। 

আরও পড়ুন- Kalki 2898 AD Box Office Collection: বক্সঅফিসে তুমুল ঝড়, তবু জওয়ানকে পেরতে ব্যর্থ কল্কি...

গত ১৯ জুন সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে ডাক পড়েছিল ঋতুপর্ণা সেনগুপ্তর। পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতর থেকে বের হন তিনি। রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া এক অভিযুক্তের সঙ্গে ঋতুপর্ণার আর্থিক লেনদেনের তথ্য তদন্তকারীরা হাতে পেয়েছেন বলে দাবি করেছিলেন এক ইডি আধিকারিক। 

জিজ্ঞাসাবাদের পর বেরিয়ে ঋতুপর্ণা বলেন, ‘‘আমার সহযোগিতায় তদন্তকারীরা খুশি। এই দুর্নীতির সঙ্গে আমার কোনও সম্পর্ক নেই। ওঁরাও সহযোগিতা করেছেন, আমিও সহযোগিতা করেছি।’’ইডি সূত্রের দাবি, রেশন দুর্নীতি মামলায় এক অভিযুক্তের সঙ্গে প্রায় কোটির অঙ্কে আর্থিক লেনদেন হয়েছে একটি সংস্থার, যার মালিকানা রয়েছে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর নামে। কী কারণে এই লেনদেন তা জানতেই ঋতুপর্ণাকে তলব করে ইডি। 

আরও পড়ুন- Nakhrewaalii: লেহেঙ্গা পরে ভরা রাস্তায় নায়িকাকে চুমু নায়কের, প্রেমদিবসে আসছে 'নখরেওয়ালি'...

ইডির তলবে হাজিরা দিতে ১৯ জুন বেলা ১টা নাগাদ সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে পৌঁছেছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। অভিনেত্রীর আগেই সব নথি নিয়ে সিজিওতে পৌঁছন ঋতুপর্ণার হিসাবরক্ষক। অবশেষে অভিনেত্রী নিজেও সশরীরে হাজিরা দেন ইডির দফতরে। রেশন দুর্নীতি কাণ্ডে একাধিক সাক্ষীকে জিজ্ঞাসাবাদ করে উঠে আসা তথ্য ও একাধিক লেনদেন খতিয়ে দেখে পাওয়া তথ্যের ভিত্তিতেই অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন বলে মনে করে ইডি। 

এর আগে ৫ জুনও তলব করা হয়েছিল অভিনেত্রীকে। সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার জন্য অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে নোটিস পাঠানো হয় ইডির তরফে। বেশ কিছু নথি নিয়ে আসতে বলা হয়েছে তাঁকে। সেই সময় দেশে না থাকায় হাজিরা দিতে পারেননি তিনি। উল্লেখ্য, এর আগে রোজভ্যালি দুর্নীতি মামলাতেও নাম জড়িয়েছিল  অভিনেত্রীর। সেইসময় সিবিআই তলব করে ঋতুপর্ণা সেনগুপ্তকে। এবার রেশন দুর্নীতির মামলা। এর আগে চিটফান্ড মামলায় টাকা ফেরত দিয়েছিলেন মিঠুন চক্রবর্তী ও শতাব্দী রায়। এবার সেই পথেই ৭০ লক্ষ ফেরত দিতে চান বলে দাবি ইডি সূত্রের। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.