Rupankar Bagchi-KK: কেকে বিতর্কের পর প্রথমবার স্টেজ শোয়ে রূপঙ্কর, গাইলেন 'আমার মতে তোর মতন কেউ নেই'

একটি ফেসবুক পোস্টে বলিউডের প্রখ্যাত সঙ্গীত শিল্পী কেকে-কে (KK) নিয়ে বিতর্কিত মন্তব্য করেন রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi)। তাঁর সেই মন্তব্যের পরের দিনই কলকাতায় অনুষ্ঠান করতে এসে অকালে প্রয়াত হন কেকে (KK)। এরপর নেটিজেনদের রোষের মুখে পড়েন রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi)। 

Updated By: Jun 6, 2022, 12:50 AM IST
Rupankar Bagchi-KK: কেকে বিতর্কের পর প্রথমবার স্টেজ শোয়ে রূপঙ্কর, গাইলেন 'আমার মতে তোর মতন কেউ নেই'

অনসূয়া বন্দ্য়োপাধ্যায়: কেকে (KK) বিতর্কের পর প্রথমবার স্টেজে ফিরলেন রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi)। রবিবার শহরের একটি হলে শো করলেন তিনি। সম্পূর্ণ পুলিসি নিরাপত্তায় শো করলেন শিল্পী। গাইলেন 'আমার মতে তোর মতন কেউ নেই'-সহ আরও অনেক গান। দর্শক আসন থেকে শিল্পীকে গানের অনুরোধ করা হয়। যা শুনে সহাস্য রূপঙ্কর বলেন, "ধন্যবাদ আজকের দিনে এই অনুরোধটা আমার প্রয়োজন ছিল"।

একটি ফেসবুক পোস্টে বলিউডের প্রখ্যাত সঙ্গীত শিল্পী কেকে-কে (KK) নিয়ে বিতর্কিত মন্তব্য করেন রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi)। তাঁর সেই মন্তব্যের পরের দিনই কলকাতায় অনুষ্ঠান করতে এসে অকালে প্রয়াত হন কেকে (KK)। এরপর নেটিজেনদের রোষের মুখে পড়েন রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi)। কার্যত আড়াআড়ি ভাগ হয়ে যায় বাংলার শিল্পী মহল। একাংশ রূপঙ্করের পাশে দাঁড়ান। অনেকেই তাঁর মন্তব্যের প্রতিবাদ করেন। কার্যত একঘরে হয়ে যান বাংলার সঙ্গীত শিল্পী। 

এই পরিস্থিততে  রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi) এবং তাঁর পরিবারকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। পুলিসের দ্বারস্থ হয় পরিবার। তাঁদের পুলিসি নিরাপত্তার ব্যবস্থা করা হয়। এরপর শুক্রবার সাংবাদিক সম্মেলন করে নিঃশর্ত দুঃখ প্রকাশ করেন গায়ক।

তিনি বলেন, "প্রয়াত কেকে সম্পর্কে আমার ব্যক্তিগত কোনও বিদ্বেষ নেই। থাকার প্রশ্নও ওঠে না। আমি শুধু ওঁর কনসার্ট নিয়ে তৈরি হওয়া উন্মাদনা লক্ষ্য করে বলতে চেয়েছিলাম বাঙালি গায়কদের জন্যও আপনারা একইরকম দরদ দেখান। ব্যক্তিগত ভাবে ঈশ্বরের আশীর্বাদে এবং আপনাদের শুভেচ্ছায় গায়ক হিসেবে আমার ব্যক্তিগত কোনও হতাশা নেই। কিন্তু বাঙালি গায়ক হিসেবে সমষ্টিগত বিপন্নতা রয়েছে। ইদানিং আরও বেশি করে বারবার মনে হয় দক্ষিণ বা পশ্চিম ভারতে যেভাবে তারা শিল্পীদের স্বার্থরক্ষার্থে ঝাঁপিয়ে পড়ে ,আমরা যেন সেটা করতে দ্বিধাগ্রস্ত। শিল্প -সাহিত্য -সংগীত সবেতেই  প্রাদেশিক পারফর্মার যেন কঠিন খাদের ধারে এক অস্তিত্বের সংকটে দাঁড়িয়ে। তাই আমি একার কথা বলতে চাইনি।একটা সমষ্টির কথা বলতে চেয়েছিলাম।"এরপর রবিবার প্রথমবার স্টেজ শো করলেন রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.