৮৪-তে সেলিম খান, সালমা খানের সঙ্গে সংসারের মাঝেই হেলেনকে বিয়ে করেন সলমনের বাবা

অর্পিতাকে দত্তক নেন সেলিম খান এবং হেলেন

Updated By: Nov 25, 2019, 07:21 PM IST
৮৪-তে সেলিম খান, সালমা খানের সঙ্গে সংসারের মাঝেই হেলেনকে বিয়ে করেন সলমনের বাবা

নিজস্ব প্রতিবেদন:  ২৫ নভেম্বর ৮৪-তে পড়লেন সেলিম খান। সেলিম খানের জন্মদিনে বাবার সঙ্গে একটি ছবি শেয়ার করেন সলমন খান। বলিউডের প্রথম সারির চিত্রনাট্যকার সেলিম খানের জৌলুসপূর্ণ জীবন যখন বার বার ক্যামেরার সামনে উঠে আসে, তখন তাঁর জীবনের সবচেয়ে বিতর্কিত অধ্যায় কী, সে বিষয়ে জানেন কিছু!
১৯৩৫ সালের ২৪ নভেম্বর ইন্দোরের একটি বর্ধিষ্ণু আফগান পরিবারে জন্মগ্রহণ করেন সেলিম খান। বড় হওয়ার সঙ্গে সঙ্গে শোবিজ দুনিয়াতে নিজের কেরিয়ার গড়তে শুরু করেন সেলিম খান। ১৯৬০ সালে ভারত নামে একটি সিনেমায় অভিনয় করেন সেলিম খান। কিন্তু অভিনয় থেকে সরে এসে জাভেদ আখতারের সঙ্গে জুটি বেঁধে চিত্রনাট্যকার হিসেবে বি টাউনে নিজের পাকাপোক্ত জায়গা তৈরি করতে শুরু করেন সেলিম খান।

আরও পড়ুন : ​বোনকে ১৬ কোটির বাড়ি উপহার সলমনের, অর্পিতা শেয়ার করলেন ভিডিয়ো
কেরিয়ার পোক্ত করার পর ১৯৬৪ সালে সুশিলা চরকের সঙ্গে পরিচয় হয় সেলিম খানের। রাজপুত বাবা এবং মরাঠি মায়ের সন্তান সুশিলার সঙ্গে দেখা হওয়ার পরই তাঁর প্রেমে পড়ে যান সেলিম খান। সুশিলাকে (বিয়ের পর নাম পরিবর্তন করে সুশিলা হন সালমা খান) বিয়ে করার পর তাঁদের চার সন্তান সলমন, আরবাজ সোহেল এবং আলভিরার জন্ম হয়। চার সন্তান এবং স্ত্রীকে নিয়ে জোর কদমেই সংসার করছিলেন সেলিম খান।
এসবের মাঝেই হেলেনের সঙ্গে পরিচয় হয় সেলিম খানের। বলিউডের জনপ্রিয় ক্যাবারে ডান্সার তথা অভিনেত্রী হেলেনের প্রেমে পড়ে, ১৯৮০ সালে তাঁর সঙ্গে গাঁটছড়া বাঁধেন সেলিম খান।

আরও পড়ুন : 'লজ্জা করে না মুটি ', মা হওয়ার পর অশ্লীল আক্রমণ মাহিকে

খান পরিবারে হেলেনের অনুপ্রবেশ কিছুতেই মেনে নিতে পারেননি সালমা খান এবং তাঁর ৪ সন্তান। বাবার দ্বিতীয় বিয়ে প্রথমে মেনে নেননি সলমন, আরবাজ, সোহেল এবং আলভিরা-রা। ফলে বাবার পাশ থেকে সরে গিয়ে মায়ের সঙ্গেই বেশি করে সময় কাটাতে শুরু করেন সলমন খান-রা। কিন্তু সময় যত গড়াতে শুরু করে, হেলেনকে নিয়ে তাঁদের মতভেদ কমতে শুরু করে। শুধু তাই নয়, হেলেন যে একেবারে সত মায়ের মতো নন, তাও বুঝতে শুরু করেন সলমন-রা। ফলে এক সময় হেলেনকে মায়ের জায়গায় বসাতে বাধ্য হন সলমন খান-রা। সেলিম খান এবং হেলেনের কোনও সন্তান না থাকলেও, অর্পিতা খান শর্মাকে তাঁরা দত্তক নেন। 
অর্পিতাকে দত্তক নেওয়ার পর নিজের বোনের মতো করেই তাঁকে বড় করে তোলেন সলমন খান। এমনকী, ২০১৪ সালে হায়দরাবাদের নিজাম প্যালেসে রাজকীয় অনুষ্ঠান করে অর্পিতার বিয়ে দেন সলমন খান। শুধু তাই নয়, বিয়ের পর অর্পিতাকে ১৬ কোটির একটি বিলাসবহুল বাড়িও কিনে দেন সলমন খান।

.