সারেগামাপা বিতর্ক, ট্রোলারদের সপাটে জয়ের ‘ঘুষ’ উত্তর

ট্রোলারদের জবাব দিলেন জয় সরকার। বললেন, সঙ্গীত-সমুদ্রের তীরে তিনি নুড়ি কুড়োচ্ছেন মাত্র।

Updated By: Apr 20, 2021, 07:16 PM IST
সারেগামাপা বিতর্ক, ট্রোলারদের সপাটে জয়ের ‘ঘুষ’ উত্তর

নিজস্ব প্রতিবেদন-  জি বাংলার ‘সারেগামাপা’ বিতর্ক যেন থামছেই না। বরং তা উস্কে দিচ্ছেন নেটিজেনরা। রবিবার 'সারেগামাপা' প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অর্কদীপ মিশ্রকে জয়ী ঘোষণা করার পর থেকেই সঙ্গীত পরিচালক জয় সরকারের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভে ফেটে পড়েন দর্শক-শ্রোতারা। নেটমাধ্যমে সরাসরি লেখা হয়, জয় সরকার প্রতিযোগীদের কাছ থেকে ঘুষ নিয়েছেন। গান-বাজনা না শিখেই তিনি বিচারক হয়েছেন। নাহলে, অর্কদীপ মিশ্র, যিনি কিনা শুধুমাত্র লোকগানই গেয়ে গেলেন গোটা প্রতিযোগিতা জুড়ে, তিনি কী করে সেরার শিরোপা পেতে পারেন?

সোশ্যাল মিডিয়ায় রবিবার রাত থেকেই শুরু হওয়া ট্রোলিংয়ে স্বামী ও সহশিল্পী জয় সরকারের পাশে দাঁড়ান শিল্পী লোপামুদ্রা মিত্র। ক্ষোভের সুরে তিনিও লেখেন, ‘শো-এর শুরু থেকে ট্রোলিং শুরু হয়েছিল। সেই ট্রোলিংয়ের গ্র্যান্ড ফিনালে উদযাপিত হল সোমবার।’

আরও পড়ুন: 'একবার আয়', সন্তানসম চিকুকে হারিয়ে আবেগঘন পোস্ট Mimi এর

এবার নিজের সোশ্যাল পেজে এসে কড়া ভাষায় লিখলেন সমালোচনার কেন্দ্রবিন্দুতে থাকা সঙ্গীত পরিচালক জয় সরকারও। প্রথমে তিনি অত্যন্ত বিনয়ী মেজাজে সকলের প্রশংসা করেন, এমনকি দর্শকদেরও। তিনি লেখেন, ‘গানকে প্রচণ্ড ভালবাসলে তবেই এই অনুভূতি আসে। এবং সেই অনুভূতির জোয়ারে ভেসে তাৎক্ষণিক কিছু নেতিবাচক মন্তব্যও চলে আসে। যেটি সোমবার থেকে নেটমাধ্যমে দেখা যাচ্ছে।’ এরপরই তুরুপের আসল তাসটি খেলেন জয়। আক্রমণাত্মক ভাষায় জিজ্ঞেস করেন, গত ১০ বছর  ধরে তিনি এই প্রতিয়োগিতার বিচারক হিলেন, ১০ বছর ধরেই কি প্রতিযোগীদের কাছ থেকে ঘুষ নিচ্ছেন?

তাঁর সঙ্গীত শিক্ষা নিয়ে য়াঁরা প্রশ্ন তুলেছেন, তাঁদের উত্তরে জয় সরকার সবিনয়ে জানিয়েছেন, ‘আলি আকবর খাঁ সাহেবও এক সময় বলেছিলেন, সঙ্গীত সমুদ্রের মতো। এক জীবনে তাকে জানা অসম্ভব।’ জয় স্বীকার করে নিয়েছেন, মাত্র ৩০ বছরের জীবনে সঙ্গীত-সমুদ্রের তীরে তিনি নুড়ি কুড়োচ্ছেন মাত্র।

.