সাত দিন ধরে নিখোঁজ মেয়ে, খবর এল নাসার রকেটে পাড়ি দিচ্ছে মঙ্গলে

বিড়লা প্ল্যানেটোরিয়ামে ১২ ফেব্রুয়ারি অবমুক্ত হল ছবির ট্রেলার। 

Updated By: Feb 13, 2020, 07:25 PM IST
সাত দিন ধরে নিখোঁজ মেয়ে, খবর এল নাসার রকেটে পাড়ি দিচ্ছে মঙ্গলে

নিজস্ব প্রতিবেদন: সায়েন্স ফিকশন নিয়ে টলিউডে কাজ হয় না বললেই চলে। ডিসেম্বরে মুক্তি পেয়েছিল 'প্রোফেসর শঙ্কু ও এল ডোরাডো'। এবার বৈজ্ঞানিক কল্পকাহিনি নিয়ে আসছে 'দিন রাত্রির গল্প'। জ্যোতির্বিজ্ঞান ও  সাসপেন্স থ্রিলারের ককটেল রয়েছে ছবিতে।  

বিড়লা প্ল্যানেটোরিয়ামে ১২ ফেব্রুয়ারি অবমুক্ত হল ছবির ট্রেলার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক প্রসেনজিৎ চৌধুরী, প্রদীপ মুখোপাধ্যায়, রায়তী ভট্টাচার্য, রুমকি চট্টোপাধ্যায়, সুপ্রীতি চৌধুরী-সহ ছবির কলাকুশলীরা। কম বাজেটের বাংলা ছবিতে সায়েন্স ফিকশন নিয়ে কাজ করা বেশ কঠিন। স্বল্প বাজেটেও স্বপ্ন বুনেছেন পেশায় চিকিত্সক প্রসেনজিত্ চৌধুরী। তাঁর কথায়,''প্রথম কোনও বাংলা ছবিতে মহাকাশ নিয়ে কাজ হয়েছে।''

বিড়লা তারামণ্ডলের অধিকর্তা  ডিপি দুয়ারির কথায়,''ছবির সঙ্গে জুড়ে আছে বিজ্ঞানের এক টুকরো আকাশ। সাধারণ মেয়ের নাসা যাওয়ার কাহিনি।'' পরিচালকের দাবি, 'দিন-রাত্রির গল্প' একটি স্বাধীন ছবি। ভিন্ন স্বাদের গল্পের আমেজ পাবেন দর্শকরা। সোমলতা আচার্য চৌধুরীর কণ্ঠে গানটাও নিশ্চিতভাবে ভালো লাগবে।

ছবির কলাকুশলীদের দাবি, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৯-এ সাড়া ফেলেছিল এই ছবি। ছবির গল্প জানতে অপেক্ষা করতে আরও কয়েকদিন। ২৮ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে 'দিন রাত্রির গল্প'। Indo Hispanic Language Academy-র হাত ধরে স্প্যানিশ ভাষায় ছবিটি স্পেনেও মুক্তির অপেক্ষায় রয়েছে ছবিটি।

আরও পড়ুন- বিয়ে করছেন অঙ্কুশ-ঐন্দ্রিলা? জোর শোরগোল সেলেব জুটির পোস্ট ঘিরে