Veer Zaara Re-release: সাধে কী বাদশা! আবার বছর ২০ পর রিলিজেই ১০০ কোটি ব্যবসা 'বীর জারা'-র...

Veer Zaara: গত ১৩ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাহরুখ খান ও প্রীতি জিন্টার এই ছবি। অবশেষে ছবির মোট আয়ের পরিমাণ গিয়ে দাঁড়াল ১০১.৭৫ কোটি টাকায়।

Updated By: Sep 21, 2024, 09:41 PM IST
Veer Zaara Re-release: সাধে কী বাদশা! আবার বছর ২০ পর রিলিজেই ১০০ কোটি ব্যবসা 'বীর জারা'-র...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রায় ২০ বছর হয়ে গেল প্রয়াত যশ চোপড়া (Yash Chopra)-র রোম্যান্টিক ড্রামা ছবি 'বীর জারা' (Veer Zaara)। অনেকে বলে থাকেন 'বীর জারা' হল যশ চোপড়ার অন্যতম সৃষ্টি গুলোর মধ্যে একটি। তাই ২০ বছর পরেও এই সিনেমা প্রেক্ষাগৃহে সমান জনপ্রিয়তা লাভ করেছে। শাহরুখ খান (Shah Rukh Khan) ও প্রীতি জিন্টা (Preity Zinta) অভিনীত এই ছবি পুনরায় মুক্তি পেয়ে দর্শকদের উপচে পড়া ভালবাসায় ফের বক্সঅফিসে তৈরি করেছে ইতিহাস। মাত্র কয়েকদিনেই শাহরুখ-প্রীতির সিনেমা ১০০ কোটির গণ্ডি পার করল। ভারতের বীর এবং পাকিস্তানের জারার কাঁটাতার পেড়িয়ে প্রেম কাহিনীর জয়ের গল্প আরও একবার দর্শকদের উৎসাহিত করেছে হলমুখী হতে।

আরও পড়ুন,  Globe Cinema Reopen: শেষদিকের স্মৃতি ব্ল্যাকের 'টাইটানিক', ধর্মতলায় ফিরছে গ্লোবের গরিমা...

গত ১৩ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাহরুখ খান ও প্রীতি জিন্টার এই ছবি। প্রথম সপ্তাহে এই ছবি ১.৭৫ কোটি টাকার ব্যবসা করেছে। এখনও পর্যন্ত ছবিটি ২০৩টি প্রেক্ষাগৃহে চলছে। জানা গিয়েছে, এই ছবি শুক্রবার অর্থাৎ প্রথম দিনে আয় করেছে ২০ লক্ষ, শনিবার ৩২ লক্ষ, রবিবার ৩৮ লক্ষ, সোমবার ২০ লক্ষ, মঙ্গলবার ১৮ লক্ষ, বুধবার ১৫ লক্ষ, বৃহস্পতিবার ১৪ লক্ষ, মোট ১.৫৭ কোটি টাকা আয় করেছে। ২০০৪ সালে এই ছবি ভারতীয় বক্স অফিসে ৬১ কোটি টাকা ও বিশ্ববাজারে ৩৭ কোটি টাকা আয় করেছিল। যার মোট দাঁড়ায় ৯৮ কোটির কাছাকাছি। এরপর প্রেক্ষাগৃহে এই ছবি একাধিকবার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। অবশেষে ছবির মোট আয়ের পরিমাণ গিয়ে দাঁড়াল ১০১.৭৫ কোটি টাকায়। বলিউডের ফিল্ম ক্রিটিক্স তরণ আদর্শ নিজের সোশ্যাল মিডিয়ায় বর্তমান আয়ের হিসাব পোস্ট করে এই বিষয়ে লেখেন। জাতীয় সিনেমা দিবসেও ৯৯ টাকায় দর্শকরা টিকিট কেটে এই ছবি দেখতে গিয়েছেন৷ 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Yash Raj Films (@yrf)

আরও পড়ুন,  Parvin Dabas: ভয়ংকর দুর্ঘটনায় জনপ্রিয় অভিনেতা ICU-তে! প্রাণ বিপন্ন...
উল্লেখ্য, বীর-জারা ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় শাহরুখ খান, প্রীতি জিন্টার গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন রানি মুখোপাধ্যায়, অমিতাভ বচ্চন, দিব্যা দত্ত, কিরণ খের, হেমা মালিনী, মনোজ বাজপেয়ী এবং বোমান ইরানি। শাহরুখের অনেক অনুরাগী আবার শাহরুখ খান অভিনীত ওম শান্তি ওম ও ডর ছবিও পুনরায় মুক্তির অনুরোধ করেছেন সোশ্যাল মিডিয়ায়। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.