Shah Rukh Khan: বলিউডে তিন দশকেরও বেশি কাটিয়ে ফেলে এবার কী ভাবছেন কিং খান?

Shah Rukh Khan: শাহরুখ খানের ৩১ বছর পূর্ণ হল বলিউডে। তারই খুশিতে দুস্থ এবং বিশেষভাবে সক্ষম বাচ্চাদের বিরিয়ানি খাওয়ালেন অভিনেতার কিছু ফ্য়ানেরা। শুধু তাই নয়, কিছু ফ্য়ানেরা কেক নিয়ে হাজির হলেন তাঁর বাড়ির সামনে।

Updated By: Jun 26, 2023, 08:33 PM IST
Shah Rukh Khan: বলিউডে তিন দশকেরও বেশি কাটিয়ে ফেলে এবার কী ভাবছেন কিং খান?

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: 'দিওয়ানা' থেকে 'পাঠান'-- এর মাঝে কেটে গেল ৩১টি বছর। এই তিন দশক ধরে শাহরুখ খান (Shah Rukh Khan) হয়ে উঠেছে  বলিউডের কিং খান, বলিউডের বাদশা। বলিউড বাদশাকে প্রথম দেখা যায় ১৯৯২ সালে 'দিওয়ানা' (Deewana) ছবিতে। তাঁর ডেবিউ ছবিই হিট হয়। এরপর একের পর এক ছবিতে কাজ করেন অভিনেতা।  'বাজিগর', 'দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে', 'দিল তো পাগল হ্যায়' ইত্যাদি। ক্রমশ এক চার্মিং অভিনেতা হয়ে উঠলেন শাহরুখ। ছেলেমেয়ে সকলেই হয়ে উঠল তাঁর ভক্ত। 
      

বলিউডে শাহরুখের ৩১ বছর পূর্তির খুশিতে দুঃস্থ এবং বিশেষভাবে সক্ষম শিশুদের বিরিয়ানি বিতরণ করলেন অভিনেতার ফ্য়ানেরা। এদিন তাঁর ফ্য়ানেরা 'মন্নতে'র সামনে গিয়ে জমায়েত হলেন তাঁকে একঝলক দেখার জন্য়। সেই সময় শাহরুখ অবশ্য সোশ্যাল মিডিয়ায় ব্যস্ত ছিলেন। ভক্তদের প্রশ্নের উত্তর দিচ্ছিলেন কিং খান #AskSRK-এর বিশেষ এডিশন সেশনে। ট্য়ুইটারে চলে এই সেশন। এখানে ফ্য়ানেরা তাঁকে যেকোনো প্রশ্ন করতে পারেন এবং শাহরুখ স্বয়ং সেই প্রশ্নের উত্তর দেন। এই দিনই তাঁর ফ্য়ানেরা কেক বানিয়ে তাঁর বাড়ির সামনে দাঁড়িয়েছিলেন। তাঁদের হাতে ছিল ব্য়ানার। যেখানে শাহরুখের অভিনয়-যাত্রার একটি ঝলক পাওয়া যায়।

আরও পড়ুন: Arijit Singh: শেষরক্ষা করতে পারলেন না অরিজিৎ সিং, 'পাসুরি' রিমেক শুনে মনখারাপ ফ্যানেদের...

শাহরুখের বেশিরভাগ রোম্য়ান্টিক সিনেমাই ফ্য়ানেদের মন জয় করে এসেছে। কিন্তু অ্য়াকশন সিনেমাতেও তাঁর দক্ষতা ফ্য়ানেদেরকে মাতিয়ে রেখেছে। বলি-বাদশা বিশ্বব্যাপী স্বীকৃতি ও প্রশংসা অর্জন করে নিয়েছেন। 'দেবদাস' এবং 'ওম শান্তি ওম'-এর মতো তাঁর হিট সিনেমাগুলি নামকরা ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়েছে। শুধু তাই নয়, ইউনেস্কোর পুরস্কার-সহ অসংখ্য আন্তর্জাতিক পুরস্কারও তিনি পেয়েছেন।

 

অভিনয়জীবন ছাড়াও, তাঁর অন্য জীবনও আছে। আছে অন্য সামাজিক পরিচিতি। তিনি একজন সফল ব্যবসায়ীও। তাঁর ব্যবসায়িক প্রতিষ্ঠানের জন্য তিনি সার্কিটে যথেষ্ট পরিচিত। তাঁর প্রযোজনা কোম্পানি 'রেড চিলিজ এন্টারটেইনমেন্ট' বিনোদনশিল্পকে আরও উন্নতির দিকে নিয়ে গিয়েছে। তবে অভিনয় ছাড়া তিনি সম্ভবত সবচেয়ে বেশি খ্যাতি অর্জন করেছেন কলকাতা নাইট রাইডার্স ক্রিকেট টিমের অন্যতম মালিক হয়ে। 

আরও পড়ুন: Malaika Arora Viral Video: অর্জুনের জন্মদিনে ‘ছঁইয়া ছঁইয়া’ গানে বেলিং ডান্স মালাইকার, ভাইরাল ভিডিয়ো...

চলতি বছরে মুক্তি পাবে কিং খানের তিন তিনটে সিনেমা। 'জওয়ান', 'দুনকি', 'টাইগার ৩'-তে দেখা যাবে তাঁকে। ৫৭ বছর বয়সী এই অভিনেতা একই ভাবে এখনও ফ্য়ানেদেরকে মাতিয়ে রেখেছেন।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.