নিজস্ব প্রতিবেদন : 'ও সির্ফ স্টার নেহি হ্যায়, দুনিয়া হ্যায় মেরি', শাহরুখের সিনেমা 'ফ্যান'-এর এই ডায়ালগটা মনে পড়ে? কিং খানের সিনেমার সেই ডায়ালগই যেন বাস্তবে প্রতিফলিত হল শাহরুখ ভক্তদের মধ্যে। করোনা মোকাবিলায় প্রিয় শাহরুখে উদ্বুদ্ধ হয়েই প্রধানমন্ত্রীর জরুরিকালীন তহবিলে অনুদান দিলেন তাঁর ভক্তরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

করোনা মোকাবিলায় গোটা দেশের পাশে দাঁড়িয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান। নিয়েছেন অসংখ্য কর্মসূচি। বাদশার এই পদক্ষেপে মুগ্ধ তাঁর ভক্তরাও। শুধু মুগ্ধ বললে ভুল হবে, উদ্বুদ্ধ বলাই ভালো। শাহরুখের পথে হেঁটেই প্রধানমন্ত্রীর জরুরিকালীন তহবিলে ১ লক্ষ টাকা তুলে দিলেন তাঁর ফ্যান পেজের সদস্যরা। শাহরুখের ফ্যান পেজ SRK Universe Fan Club-এর তরফে টুইট করে PM Cares Fund-এ এক লক্ষ টাকা তুলে দেওয়ার কথা জানানো হয়েছে। 


আরও পড়ুন-রবীন্দ্রনাথে উদ্বুদ্ধ হয়ে বাংলাকে করোনা মুক্ত করতে দিদির হাত ধরলেন 'ভাই' শাহরুখ



আরও পড়ুন-কোয়ারেন্টাইন সেন্টার গড়তে নিজেদের ৪ তলা অফিস দিয়ে দিলেন শাহরুখ-গৌরী


এদিকে এরাজ্যের বর্ধমান জেলার শাহরুখের কিছু ভক্ত ৫০০টি পরিবারকে খাবার পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে বলেও জানা যাচ্ছে। পাশাপাশি মহারাষ্ট্রের পূর্ণা শহরেও শাহরুখের কিছু ভক্ত বিভিন্ন পরিবারকে খাবার পৌঁছে দেওয়ার দায়িত্ব নিয়েছে। একইভাবে তেলেঙ্গানার নিজমাবাদ ও ত্রিপুরার উদয়পুরেও এমন উদ্যোগ নিয়েছেন শাহরুখের কিছু ভক্ত।








যদিও ভক্তদের এই অনুদান নিয়ে কিং খানকে এখনও কোনও প্রতিক্রিয়া দিতে দেখা যায়নি। গত ২ এপ্রিল রাতে টুইট করে করোনা মোকাবিলায় তাঁর নেওয়া পদক্ষেপের কথা জানান। লেখেন, ''এই কঠিন সময় আমাদের চারপাশের সমস্ত মানুষকেই একে অপরের জন্য কঠোর পরিশ্রমী করে তুলে হবে। আর এই পরিশ্রম শুধু আপনাদের জন্য ও আর আপনাদের পরিচিতদের জন্য নয়, অপরিচিতদের জন্যও করতে হবে। আসুন আমরা সকলেই একে অপরের জন্য কিছু করি। ভারতবর্ষ এবং সকল ভারতবাসী আমার পরিবার।''


প্রসঙ্গত, দিল্লি, মহারাষ্ট্র, মুম্বই, সহ দেশের বিভিন্ন রাজ্যের জন্যই ৭ দফা কর্মসূচির কথা জানিয়েছেন কিং খান। শাহরুখ ভক্তদের দাবি, কিং খান বুঝিয়ে দিয়েছেন তিনি শুধু বলিউড কিং নন, মনের দিক থেকেও তিনি রাজার মতোই বড়। আর সেকারণেই হয়ত তাঁরাও তাঁদের প্রিয় তারকার পথে হেঁটে সাধ্যমতো সাহায্যের জন্য এগিয়ে এসেছেন। শাহরুখ ও তাঁর ভক্তদের মধ্যে এই যে সম্পর্ক, সেটাও তাঁর সিনেমা 'ফ্যান'-এর ডায়ালগ দিয়েই বর্ণনা করতে হয়। ''ইয়ে কানেকশন ভি না কামাল কি চিজ হ্যায়, ব্যাস হো গ্যায়া তো হো গ্যায়া...।' ওয়াইফাই, ব্লু টুথ সে ভি জ্যাদা স্ট্রং হ্যায় আপনা কানেকশন''।


আরও পড়ুন-'ভারতবর্ষের মানুষ আমার পরিবার', এই বিশ্বাসে করোনা যুদ্ধে সাহায্যের ঝুলি হাতে শাহরুখ