Singer Sabina Yasmin: একবার ধাক্কা সামলেছিলেন, এবার ফের ক্যানসারে আক্রান্ত সাবিনা ইয়াসমিন

Singer Sabina Yasmin: প্রায় পাঁচ দশক ধরে গানের জগতে রয়েছেন সাবিনা। বাংলাদেশে একমাত্র রুনা লায়লা ছাড়া খুব কম শিল্পীই এতদিন ধরে দাপটের সঙ্গে রয়েছে গানের জগতে

Updated By: Feb 23, 2024, 05:29 PM IST
Singer Sabina Yasmin: একবার ধাক্কা সামলেছিলেন, এবার ফের ক্যানসারে আক্রান্ত সাবিনা ইয়াসমিন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রায় ১৬ বছর আগে ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন বাংলাদেশের কিংবদন্তী শিল্পী সাবিনা ইয়াসমিন। সেই ধাক্কা সামলে ফের ফিরেছিলেন গানের জগতে। এর ফের ক্যানসারে আক্রান্ত সাবিনা। শিল্পীর পরিবার সূত্রে খবর, বর্তমানে তাঁর চিকিত্সা চলছে সিঙ্গাপুরের ন্যাশনাল ক্যানসার সেন্টারে।

আরও পড়ুন-বিমানের ফুড এরিয়াতে ঘুরছে আরশোলা, ভিডিয়ো ভাইরাল হতেই নড়েচড়ে বসল বিমান সংস্থা

বাংলাদেশের সাংবাদমাধ্যমের খবর, এবার ওরাল ক্যানসারে আক্রান্ত হয়েছেন সাবিনা। ইতিমধ্যেই তাঁর একটি অস্ত্রোপচার হয়ে গিয়েছে। রেডিও থেরাপিও শুরু হবে শীঘ্রই। তবে কবে থেকে সাবিনা সিঙ্গাপুরের হাসপাতালে ভর্তি তা তার পরিবারের তরফে বলা হয়নি।

প্রায় পাঁচ দশক ধরে গানের জগতে রয়েছেন একুশে পদক এবং দেশের সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা স্বাধীনতা পুরস্কারে ভূষিত সাবিনা ইয়াসমিন। বাংলাদেশে রুলা লায়লা ছাড়া তাঁর মতো খুব কম শিল্পীই এতদিন দাপটের সঙ্গে গানের জগতে রয়েছেন। মাত্র ৭ বছর বয়সে স্টেজে আবির্ভাব। রেডিও, টিভি নিয়মিত গান করতেন। ১৯৬৭ সালে 'আগুন নিয়ে খেলা', 'মধুর জোছনা দীপালি' ছায়াছবিতে গান গাওয়া শুরু করেন।

বাংলাদেশের পাশাপাশি ভারতের একাধিক ছবিতেও গান গেয়েছেন সাবিনা ইয়াসমিন। গান করেছেন কিশোর কুমার, মান্না দের সঙ্গে। ১৯৮৪ সালে তাঁকে একুশে পদক দিয়ে সম্মানিত করে বাংলাদেশ সরকার। পাশাপাশি দেশের অধিকাংশ অসামরিক সম্মান পেয়েছে প্রথিতযশা এই শিল্পী। ছবিতে সেরা কন্ঠশিল্পী হিসেবে মোট ১৪ জাতীয় পুরস্কার রয়েছে তাঁর ঝুলিতে।

১৯৫৪ সালে সাতক্ষীরায় জন্ম সাবিনা ইয়াসমিনের। তালিম শুরু করেন ওস্তাদ দুর্গাপ্রসাদ রায়ের কাছে। এরপর টানা ১৩ বছর তালিম নেন ওস্তার পি সি গোমেজের কাছে। বাংলাদেশের প্রখ্যাত শিল্পী আবদুল আলিম থেকে শুরু করে অ্যান্ড্রু কিশোর, অধিকাংশ নামী শিল্পীর সঙ্গে গান করেছেন সাবিনা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.