Sonam Chhabra at Cannes 2024: মা-কে দান করেছেন লিভার, Cannes-এর রেড কার্পেটে অঙ্গদানের প্রচারে সোনম...

Sonam Chhabra: অঙ্গদানের প্রচারেই কান ফিল্ম ফেস্টিভ্যালে হাজির ভারতীয় অভিনেত্রী সোনম ছাবরা। মাস পাঁচেক আগেই নিজের মা-কে লিভার দান করেছেন সোনম। 

Updated By: May 24, 2024, 06:58 PM IST
Sonam Chhabra at Cannes 2024: মা-কে দান করেছেন লিভার, Cannes-এর রেড কার্পেটে অঙ্গদানের প্রচারে সোনম...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কান ফিল্ম ফেস্টিভালের(Cannes Film Festival) মঞ্চে এবছর দেখা মিলল বেশ কিছু ভারতীয় তারকাদের। নানা পোশাকে তাঁরা রেড কার্পেট মাতিয়েছেন। কেউ গিয়েছেন ব্র্যান্ডের প্রচারে, কেউ আবার ছবির প্রদর্শণীতে। তবে ফ্রান্সের এই জনপ্রিয় ফিল্ম ফেস্টিভ্যালে(Cannes 2024) নজর কাড়লেন অভিনেত্রী সোনম ছাবরা(Sonam Chhabra)। এই ফিল্ম ফেস্টে তিনি ছিলেন অঙ্গদানের প্রচারে। 

আরও পড়ুন- Bangladesh MP Murder: ৫ কোটির বিনিময়ে খুন! সুন্দরীর জালে পড়েই প্রাণ হারালেন বাংলাদেশের সাংসদ!

মাস পাঁচেক আগেই তাঁর অসুস্থ মা-কে লিভার দান করেন অভিনেত্রী। গত ডিসেম্বরেই সেই অস্ত্রোপচার হয়। এরপরেই কানের মঞ্চে অঙ্গদানের প্রচারে হাজির হন সোনম। মেড ইন হেভেন ওয়েব সিরিজের দ্বিতীয় সিজনে দেখা যায় তাঁকে। সোমবার কানের রেড কার্পেটে হাঁটেন তিনি। 

তবে কান ফিল্ম ফেস্টিভ্যালে সোনম ছাবরা অভিনেত্রী হিসাবে যোগদান করেননি। তিনি একজন অঙ্গদানকারী হিসাবে অঙ্গদান নিয়ে সচেতনতা বাড়াতেই এই ফেস্টিভ্যালে যান। সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন যে তিনি এই মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসবে অঙ্গ দাতাদের প্রতিনিধিত্ব করতে চেয়েছিলেন যে কারণে তিনি অঙ্গ দান করার এত অল্প সময়ের পরে উৎসবের আমন্ত্রণ গ্রহণ করেছিলেন। তিনি কান ফিল্ম ফেস্টিভ্যালের মাধ্যমে অঙ্গদানের বিষয়ে সচেতনতা ছড়িয়ে দেওয়ার ইচ্ছাই প্রকাশ করেছেন।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

সোনম ছাবরা আরও বলেন, “পাঁচ মাস আগে, যখন আমি একজন দাতা হিসাবে হাসপাতালে ছিলাম, জীবনটা খুব অন্ধকারে ভরা মনে হয়েছিল। আমি ভাবতে থাকি যে আমি কখনও এই থেকে নিজেকে পুনরুদ্ধার করতে সক্ষম হব কিনা, কাজে ফিরে যাওয়ার কথা ছেড়েই দিন। আজ পাঁচ মাস পরে, আমি আনন্দিত যে আমি শক্তির প্রতীক হিসাবে এই রেড কার্পেটে হাঁটছি।” 

আরও পড়ুন- Weather Update: শুক্রবার বিকেল থেকেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে ভাসবে কয়েকটি জেলা, জারি হলুদ সতর্কতা...

গত ডিসেম্বরেই মাকে লিভারের ৬০ শতাংশ দান করেছেন সোনম ছাবরা। তাঁর মা লিভারের সিরোসিসে আক্রান্ত। কিন্তু লিভার দানের পরেও তাঁর মায়ের অবস্থা আরও খারাপ হয়ে যায় ও তিনি প্রয়াত হন। এরপরেই সোনম সিদ্ধান্ত নেন যে তিনি অঙ্গদানের ব্যাপারে সবাইকে সচেতন করবেন। এমনকী অনলাইনেও তিনি কাউন্সেলিং শুরু করেন। সেখান থেকেই কান যাত্রা অভিনেত্রীর। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.