Sonam Kapoor : ছোট্ট 'বায়ু'র জন্য ঘর সাজিয়েছেন সোনম, ছবি পোস্ট দিদার

প্রথমবার মা হয়েছেন সোনম কাপুর। গত ২০ অগস্ট, সোনম ও আনন্দের পরিবারে এসেছে নতুন সদস্য। সম্প্রতি, ছেলের ছবি পোস্ট করে তাঁর নাম জানান অনিল কন্যা। জানান, ছেলের নাম রেখেছেন বায়ু কাপুর আহুজা। আপাতত ছেলের সঙ্গেই পুরোদমে সময় কাটছে অভিনেত্রীর। বায়ুর জন্য ঘরও সাজিয়ে ফেলেছেন তিনি। ছোট্ট বায়ুর ঘরের ছবি সকলের সঙ্গে ভাগ করে নিলেন দিদা মাহিপ কাপুর। প্রসঙ্গত মাহিপ হলেন সোনমের কাকিমা, কাকা সঞ্জয় কাপুরের স্ত্রী।  

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Sep 22, 2022, 02:58 PM IST
Sonam Kapoor : ছোট্ট 'বায়ু'র জন্য ঘর সাজিয়েছেন সোনম, ছবি পোস্ট দিদার

Sonam Kapoor, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রথমবার মা হয়েছেন সোনম কাপুর। গত ২০ অগস্ট, সোনম ও আনন্দের পরিবারে এসেছে নতুন সদস্য। সম্প্রতি, ছেলের ছবি পোস্ট করে তাঁর নাম জানান অনিল কন্যা। জানান, ছেলের নাম রেখেছেন বায়ু কাপুর আহুজা। আপাতত ছেলের সঙ্গেই পুরোদমে সময় কাটছে অভিনেত্রীর। বায়ুর জন্য ঘরও সাজিয়ে ফেলেছেন তিনি। ছোট্ট বায়ুর ঘরের ছবি সকলের সঙ্গে ভাগ করে নিলেন দিদা মাহিপ কাপুর। প্রসঙ্গত মাহিপ হলেন সোনমের কাকিমা, কাকা সঞ্জয় কাপুরের স্ত্রী।  

মাহিপ কাপুর ইনস্টাস্টোরিতে যে ছবি শেয়ার করেছেন, তাতে দেখা যাচ্ছে বায়ুর ঘরের দরজাটি কাটের। আর তাতে চেনের মত করে বিভিন্ন রঙের বানরের প্রতিকৃতির সফট টয়েস ঝোলানো হয়েছে। দরজার দুধারে রয়েছে লম্বা দুটি আয়না। তাতে অপরদিকে রাখা চেয়ার আর বেশকিছু তাকের ছবি প্রতিবিম্বিত হয়েছে। ছবি পোস্ট করে মাহিপ লিখেছেন, 'বায়ু কাপুর আহুজার ঘর, কী মিষ্টি না!' এর আগে সোনমের ছেলের জন্য বিশেষভাবে বানানো টাওয়েল, কাঁথা, জামা সহ নানান কিছু জিনিসের টুকরো দৃশ্য উঠে এসেছিল সোশ্যাল মিডিয়ায়।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

গত মঙ্গলবার সোনমের স্বামী, ব্যবসায়ী আনন্দ আহুজা প্রথমবার পরিবারের ছবি পোস্ট করেন। তাতে দেখা যায় ছোট্ট বায়ুকে। বাবা-মায়ের সঙ্গে ছোট্ট বায়ুকেও হলুদ গর্জাস, ট্রাডিশনাল পোশাকে সেজে উঠতে দেখা যায়। এদিকে ছোট্ট বায়ুর একমাসের উদযাপনে ব্যাস্ত কাপুর ও আহুজা পরিবার। ছেলের নাম কেন 'বায়ু' রেখেছেন, তাও নিজের পোস্টে খোলসা করেন অভিনেত্রী।

সোনম ও আনন্দ আহুজা সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘সেই শক্তির চেতনায় যা আমাদের জীবনে নতুন অর্থ এনেছে... হনুমান এবং ভীমের চেতনায় যারা অসীম সাহস এবং শক্তির মূর্তি... পবিত্র, জীবনদায়ী এবং চিরন্তন যা আমাদের, আমরা আমাদের সেই পুত্র বায়ু কাপুর আহুজার জন্য আশীর্বাদ চাই।’ এই নামের পিছনে তাঁদের চিন্তাভাবনা ব্যাখ্যা করেন দম্পতি। সোনম লেখেন, ‘হিন্দু শাস্ত্রে বায়ু হল পঞ্চ তত্ত্বগুলির মধ্যে একটি। তিনি বাতাসের দেবতা, হনুমান, ভীম এবং মাধবের আধ্যাত্মিক পিতা এবং তিনি বাতাসের শক্তিশালী দেবতা। প্রাণ হল বায়ু, মহাবিশ্বের জীবন ও বুদ্ধিমত্তার একটি নির্দেশক শক্তি। প্রাণ, ইন্দ্র, শিব এবং কালীর সমস্ত দেবতা বায়ুর সঙ্গে সম্পর্কিত। তিনি যত সহজে মন্দকে ধ্বংস করতে পারেন তত সহজে জীবের মধ্যে প্রাণ প্রতিষ্ঠা করতে পারেন। বায়ুকে বীর, সাহসী এবং মনোমুগ্ধকর সুন্দর বলা হয়। বায়ু এবং তার পরিবারের জন্য আপনার শুভেচ্ছা এবং আশীর্বাদের জন্য ধন্যবাদ।’ মেয়ের পোস্টে অনেক লাভ ইমোজি দিয়েছেন বাবা অনিল কাপুর। এছাড়াও সোনম ও আনন্দকে শুভেচ্ছা জানিয়েছেন, শিবানি দান্ডেকর আখতার, মালাইকা আরোরা, দিশা পাটানি সহ আরও অনেকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.