'হ্যালোউইন ডে', প্রয়াত মার্কিন 'গ্ল্যামার কুইন' মেরিলিন মনরো হয়ে উঠলেন সোনম কাপুর

২০২০-তে এসে মেরিলিনের মৃত্যু ৫৮ বছর পর ৩১ অক্টোবর 'হ্যালোউইন ডে' হলিউডের সেই 'গ্ল্যামার কুইন'-এর বেশে ধরা দিলেন সোনম কাপুর।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Nov 1, 2020, 08:09 PM IST
'হ্যালোউইন ডে', প্রয়াত মার্কিন 'গ্ল্যামার কুইন' মেরিলিন মনরো হয়ে উঠলেন সোনম কাপুর

নিজস্ব প্রতিবেদন : একসময় হলিউডের 'গ্ল্যামার কুইন' বলতে লোকে মেরিলিন মনরোকেই চিনতেন। মাত্র ৩৬ বছর বয়সে মেরিলিনের আকষ্মিক মত্যু (১৯৬২) স্তম্ভিত করেছিল বিশ্বকে। তাঁর মৃত্যু খুন নাকি আত্মহত্যা তা এখনও রহস্যই থেকে গিয়েছে। ২০২০-তে এসে মেরিলিনের মৃত্যু ৫৮ বছর পর ৩১ অক্টোবর 'হ্যালোউইন ডে' হলিউডের সেই 'গ্ল্যামার কুইন'-এর বেশে ধরা দিলেন সোনম কাপুর।

মেরিলিন মনরো-র বেশে নিজের লুক শেয়ার করে সোনম কাপুর লিখেছেন, ''এই হ্যালোউইনে আমাকে যাতে পেয়েছে ... ওহ, আমার মনরো! এই ডিভাটি হয়ে ওঠার পিছনে আমার সঙ্গে আমার টিমের অভিজ্ঞতা বেশ মজাদার ছিল। অবশ্যই আমার অত্যন্ত প্রিয় একটু লুকই হ্যালোউইনের জন্য পুনরায় তৈরি করেছি!" 

আরও পড়ুন-হ্যালোইন ডে! অদ্ভুত সাজে ছবি পোস্ট টলিউড তারকার, চিনতে পারছেন?

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

 

A post shared by Sonam K Ahuja (@sonamkapoor) on

৩১ অক্টোবর হ্যালোউইন ডে উপলক্ষে সোনম কাপুর কীভাবে মেরিলিন মনরোতে বদলে গিয়েছেন তার একটি ভিডিয়োও পোস্ট করেছেন সোনম। যেখানে মেকআপের মাধ্যম অদ্ভুত ভাবে সোনমকে মনরোতে বদলে যেতে দেখা যাচ্ছে।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

 

আরও পড়ুন-বড় দিদির আদর খেতে ব্যস্ত রাজ-শুভশ্রীর ছেলে যুবান

কিন্তু অনেকেই হয়ত জানেন না, হ্যালোউইন ডে আসলে কী? 'হ্যালোউইন ডে' বিষয়টা খানিকটা আমাদের ভূত চতুদর্শীর মত। হ্যালোইন’ বা ‘হ্যালোউইন’ শব্দটি এসেছে স্কটিশ ভাষার শব্দ 'অল হ্যালোজ' ইভ থেকে। হ্যালোউইন শব্দের অর্থ 'পবিত্র সন্ধ্যা'। সময়ের সঙ্গে পরিবর্তিত হয়ে 'হ্যালোজ ইভ' শব্দটি এক সময় 'হ্যালোউইন'-এ রূপান্তরিত হয়েছে। 

কথিত আছে, অক্টোবরের ৩১ তারিখ মৃতের দেবতা নাকি মৃত অ‍াত্মাদের পৃথিবীতে আহ্বান জানান। ওইদিন উড়ন্ত ঝাড়ুতে করে হ্যালোউইন ডাইনি সারা উড়ে বেড়ায় অ‍াকাশ জুড়ে। কখনও আবার সবুজ খরখরে দেহের ডাইনি বুড়ি কড়া নাড়ে কোনো বাড়ির দরজায়। সেই সব ভূত-প্রেতদের খুশি করতে না পারলে তো বিপদ! আর সে জন্যই এই রাতটিতে পালন করা হয় হ্যালোউইন উৎসব। ৩১ অক্টোবর রাতে ভূতের মুখোশ পরে, কিংবা বিভিন্ন রকম সেজে লোকজন হ্যালোইনের দিবস পালন করে থাকেন। সাধারণত ইউরোপ ও আমেরিকাতেই এই দিনটি পালিত হয়। আর শনিবার ৩১ অক্টোবর 'হ্যালোইন ডে' উপলক্ষে সোনম সেজেছিলেন প্রয়াত মার্কিন তারকা মেরিলিন মনরো।

.