কোনও পরিস্থিতিতেই যুদ্ধকে সমর্থন করি না: সোনু নিগম

 যুদ্ধ হলে দেশের সাধারণ মানুষ সমস্যায় পড়বেন।

Updated By: Mar 1, 2019, 01:56 PM IST
কোনও পরিস্থিতিতেই যুদ্ধকে সমর্থন করি না: সোনু নিগম

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা জঙ্গি হামলার ঘটনাই হোক, কিংবা ভারতীয় উইং কমান্ডার অভিনন্দনকে পাকিস্তানে আটকে রাখার মতো ঘটনা, কোনও পরিস্থিতিই ভারত-পাক যুদ্ধকে তিনি সমর্থন করেন না। সম্প্রতি, এক সাক্ষাৎকারে একথা স্পষ্ট করেছেন জনপ্রিয় গায়ক সোনু নিগম। তাঁর কথায়, পাকিস্তান যা করছে, তার জন্য কঠোর পদক্ষেপ নেওয়া হোক, কিন্তু তাই বলে যুদ্ধ নয়। তাঁর মতে গোটা দেশবাসী তো আর সৈনিক নয়, তাই যুদ্ধ হলে দেশের সাধারণ মানুষ সমস্যায় পড়বেন।

দেশবাসীর কাছে গায়ক সোনুর অনুরোধ, বুদ্ধি ও বিবেচনার সঙ্গে সিদ্ধান্ত নিন, অকারণে সোশ্যাল মিডিয়াতে পাকিস্তানিদের আক্রমণ করেও কোনও লাভ নেই বলে মন্তব্য় করেন সোনু নিগম। তাঁর কথায়, কোনও কিছু মন্তব্য, করার আগে, কোনও পদক্ষেপ করার আগে বিবেচনা করে কাজ করুন। অকারণ প্রভাবিত হয়ে বচসায় জড়ানো বুদ্ধিমানের কাজ নয় বলে মত গায়কের। তবে যদি পাকিস্তানের বিরুদ্ধে বদলাও নিতে হয়, তাহলে সেই পদক্ষেপও বুদিমত্তার সঙ্গেই নেওয়া উচিত বলে দাবি করেন সোনু। গায়কের কথায়, একটা মৃত্যুর বদলে আরেকটা মৃত্যু কোনও সমাধান নয়। তবে এই মুহূর্তে দেশের যা পরিস্থিতি তাতে পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করে দেওয়ার পক্ষেই সওয়াল করেন সোনু। এমনকি প্রয়োজনে পাকিস্তানের সঙ্গে ক্রিকেট বন্ধ রাখার কথাও বলেন। তবে এসব কোনও কিছুই স্থায়ী নয়। চিরকালের জন্য পাকিস্তানি শিল্পীদের যে নিষিদ্ধ করা হবে সেটাও বলা যায় না বলে মন্তব্য করেন সোনু। তবে বর্তমানে দেশ যে খারাপ পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে, সেটার প্রয়োজনে এই মুহূর্তের কথা ভেবে নিষিদ্ধ করা উচিত বলে মন্তব্য করেন গায়ক।

তবে উইং কমান্ডার অভিনন্দনকে পাকিস্তানের দেশে ফেরানোর সিদ্ধান্তকে স্বাগত জানান সোনু। এটা একটা ভালো পদক্ষেপ বলেও মত প্রকাশ করেন সোনু।

.