সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর মামলায় তদন্ত করবে সিবিআই, রায় শীর্ষ আদালতের

সুশান্তের মৃত্যুর তদন্ত মুম্বই পুলিস শুরু করার প্রায় একমাস পর বিহারের রাজীব নগর থানায় এফআইআর দায়ের করেন প্রয়াত অভিনেতার বাবা কে কে সিং

Edited By: জয়িতা বসু | Updated By: Aug 19, 2020, 11:50 AM IST
সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর মামলায় তদন্ত করবে সিবিআই, রায় শীর্ষ আদালতের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : ​সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিল শীর্ষ আদালত। বুধবার শীর্ষ আদালতের তরফে দেওয়া হয় ওই রায়। মুম্বই পুলিসের তরফে যাতে তদন্ত প্রক্রিয়ায় সিবিআইকে সাহায্য করা হয়, সে বিষয়েও দেওয়া হয়েছে স্পষ্ট নির্দেশ।

সুশান্তের মৃত্যুর মামলায় সিবিআইয়ের হাতে তদন্তভার যাওয়া পরই ট্যুইট করেন প্রয়াত অভিনেতার দিদি শ্বেতা সিং কীর্তি। তিনি জানান...

 

১৪ জুন সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার পর থেকে প্রায় গোটা দেশ জুড়ে তোলপাড় শুরু হয়েছে। সুশান্তের মৃত্যুর তদন্ত মুম্বই পুলিস শুরু করার প্রায় একমাস পর বিহারের রাজীব নগর থানায় এফআইআর দায়ের করেন প্রয়াত অভিনেতার বাবা কে কে সিং।  সেখানেই রিয়া চক্রবর্তী-সহ ৫ জনের বিরুদ্ধে দায়ের করা হয় এফআইআর।  ওই ঘটনার পরই বিহার পুলিসের একটি দল মুম্বইতে গিয়ে তদন্ত শুরু করে।  বিহার পুলিসের ওই দলটি মুম্বই থেকে ফেরার পরই শীর্ষ আদালতের দ্বারস্থ হয় নীতিশ কুমার সরকার। 

সুশান্ত মামলার তদন্তভার যাতে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে তুলে দেওয়া হয়, সে বিষয়ে জানানো হয় আবেদন। অন্যদিকে সুশান্তের পরিবারের তরফে রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে যে অভিযোগ দায়ের করা হয়েছে, তা ভিত্তিহীন বলে দাবি করেন অভিনেত্রীর আইনজীবী সতীশ মানশিন্ডে। এমনকী, মঙ্গলবার রিয়া চক্রবর্তীর আইনজীবী এ বিষয়ে একটি অফিসিয়াল স্টেটমেন্টও প্রকাশ করেন।  সেখানে সুশান্তের দিদি প্রিয়াঙ্কা সিংয়ের বিরুদ্ধে তোপ দাগা হয়। 

রিয়ার আইনজীবী অভিযোগ করেন, সুশান্তের দিদি প্রিয়াঙ্কা মত্ত হয়ে রিয়া চক্রবর্তীর শ্লীলতাহানি করেছেন।  যদিও রিয়ার আইনজীবীর ওই স্টেটমেন্ট প্রকাশ্যে আসার পর জানানো হয়, অভিনেত্রীর বিরুদ্ধে তাঁরা আইনি ব্যবস্থা নেবেন। 

.