শকুন্তলা দেবী মুক্তির তারিখ নিজেই জানালেন বিদ্যা বালান

OTT প্লার্টফর্মে মুক্তি পাচ্ছে বিদ্যা বালান, যীশু সেনগুপ্ত অভিনীত শকুন্তলা দেবী। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 4, 2020, 01:12 PM IST
শকুন্তলা দেবী মুক্তির তারিখ নিজেই জানালেন বিদ্যা বালান

নিজস্ব প্রতিবেদন : OTT প্লার্টফর্মে মুক্তি পাচ্ছে বিদ্যা বালান, যীশু সেনগুপ্ত অভিনীত শকুন্তলা দেবী। এখবর অবশ্য আগেই শোনা গিয়েছিল। এবছর ছবি মুক্তির দিনও ঘোষণা করল নির্মাতা সংস্থা। আগামী ৩১ জুলাই মুক্তি পেতে চলেছে শকুন্তলা দেবী। 

'শকুন্তলা দেবী' ৩১ জুলাই মুক্তি পাওয়ার কথা নিজেই টুইট করে জানিয়েছেন বিদ্যা বালান। ক্যাপশানে লিখেছেন, 'এক অসাধারণ মনের অভিজ্ঞতার গল্প'। মুক্তির তারিখ জানিয়ে যীশু সেনগুপ্ত ক্যাপশানে লিখেছেন, 'তাঁকে বিশেষ কারণে জ্বলজ্যান্ত কম্পিউটার বলা হতো।

আরও পড়ুন-নতুন বাড়ির ছবি পোস্ট করলেন আমির খান কন্যা ইরা

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

আরও পড়ুন-'বালিকা বধূ'র সেই ছোট্ট আনন্দী, অভিকা গরকে এখন দেখলে চিনতেই পারবেন না...

প্রথমে 'শুকুন্তলা দেবী' মুক্তি পাওয়ার কথা ছিল ৮ মে। তবে দেশজুড়ে চলা করোনার প্রকোপ ও লকডাউনেক কারণে ৮ মে ছবিটিকে মুক্তি দেওয়া সম্ভব হয়নি। আর এরপরই ছবিটিকে আমাজন প্রাইমে মুক্তি দেওয়ার সিদ্ধান্তের কথা জানানো হয়। জানা যাচ্ছে, এই ছবিতে  ভারতের প্রথম মহিলা গণিতবিদ-এর ভূমিকায় দেখা যাবে বিদ্যা বালানকে। মাত্র ৫ বছর বয়সেই ১৮ বছরের ছাত্রর অঙ্ক করে ফেলেছিলেন শকুন্তলা দেবী। গণিতে বিশেষ দক্ষতা ছিল শকুন্তলা দেবী। ১৯৮২ সালে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসের সংস্করণে স্থান অর্জন করেছিলেন তিনি। তারই উপর আধারিত এই ছবি। ছবিতে কেন্দ্রীয় ভূমিকায় দেখা যাবে যীশু সেনগুপ্ত ও অমিত সাধ-কে। আর ছবিতে বিদ্যার মেয়ের ভূমিকায় দেখা যাবে সান্যা মালহোত্রাকে।

প্রসঙ্গত, এর আগে OTT প্লার্টফর্মে মুক্তি পেয়েছে সুজিত সরকারের 'গুলাবো সিতাবে'। যেখানে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন ও আয়ুষ্মান খুরানা।

.