ভাইজাগ গ্যাস লিক, উদ্বিগ্ন বলিউড তারকারা

ভয়াবহ এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বলিউড তারকারাও। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: May 7, 2020, 08:55 PM IST
ভাইজাগ গ্যাস লিক, উদ্বিগ্ন বলিউড তারকারা

নিজস্ব প্রতিবেদন : করোনার প্রকোপে গোটা দেশে লকডাউন। আর এই পরিস্থিতিতে বৃহস্পতিবার সকালে এল ভয়াবহ দুর্ঘটনার খবর। অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে রায়ায়নিক কারখানা থেকে বিষাক্ত গ্যাস লিক করে মৃত্য হয়েছে বহু মানুষের। অসুস্থ হয়েছেন আরও অনেকেই। ভয়াবহ এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বলিউড তারকারাও। 

অনুপম খের লিখেছেন, ''এভাবে মৃত্যুর খবর ভীষণই দুঃখজনক। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা রইল। যাঁরা অসুস্থ হয়ে পড়েছেন তাঁদের জন্য় প্রার্থনা করছি। '' করণ জোহর লিখেছেন, ''এমন খবর ভীষণই বেদনাদায়ক। প্রার্থনা করছি।'' অভিনেত্রী ভূমি পেডনেকর লিখেছেন, ''বিশাখাপত্তনমে গ্যাস লিকের খবর খুবই দুঃখজনক। প্রার্থনা করছি, যাঁরা অসুস্থ হয়ে পড়েছেন, তাঁরা যেন সুস্থ হয়ে ওঠেন। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা রইল।''

আর পড়ুন-''টেনশন নিয়ে আমি রোজ মরি-বাঁচি'' তবুও মুখে ''ভালো আছি'', মধ্যবিত্তের কথা বললেন রুদ্রনীল

এছাড়া সানি দেওল, রণদীপ হুদা, লারা দত্ত, কার্তিক আরিয়ান, অনুষ্কা শর্মা সহ আরও অনেক তারকাই বিশাখাপত্তনমের এই ভয়াবহ গ্যাস দুর্ঘটনার খবরে দুঃখ প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার বিশাখাপত্তনমে রাসায়নিক কারখানায় গ্যাস লিকের ঘটনা যেন ভোপাল গ্যাস দুর্ঘটনার ভয়াবহ স্মৃতির কথাই আরও একবার মনে করিয়ে দিচ্ছে। জানা যাচ্ছে, কারখানাটির মূল সংস্থা দক্ষিণ কোরিয়ার এলজি কেম।  রক্ষণাবেক্ষণের অভাবেই বিষাক্ত স্টাইরিন গ্যাস বুধবার রাত ২.৩০ নাগাদ লিক হতে শুরু করে বলে জানিয়েছে পুলিস। উদ্ধারকারীরা খবর পেয়ে পৌঁছতেই রাস্তাঘাটে স্থানীয়দের জ্ঞানহীন অবস্থায় পড়ে থাকতে দেখেন। 

আরও পড়ুন-লকডাউনে টিভি খারাপ হয়ে গিয়েছেন, তা নিয়েই জোর ঝগড়া কৌশিক ও রেশমি সেনের, সামাল দিলেন ঋদ্ধি

বিশাখাপত্তনমে গ্যাস লিক কাণ্ডের পরেই জরুরি বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক, জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সঙ্গে আলোচনা করেন তিনি। এছাড়া অন্ধ্রপ্রদেশের সরকারকে এ বিষয়ে সবরকম সাহায্যের আশ্বাস দেন তিনি।

.