চিনে তৈরি হল বিশ্বের সবচেয়ে সস্তা সিনেমা

চিন মানেই এখন সস্তা জিনিসের বিপ্লব। যে কোনও সস্তা জিনিস দেখলেই আমরা তাকে চিনের তৈরি বলে চালিয়ে দিই। সেই চিনেই এবার তৈরি হল বিশ্বের সবচেয়ে সস্তা সিনেমা। চিনের এক প্রযোজনা সংস্থার দাবি, তারা এমন একটা সিনেমা তৈরি করেছেন, যা বানানোর খরচ এক মার্কিন ডলারের চেয়েও কম হয়েছে। এপ্রিলেই চিনের বিভিন্ন প্রান্তে রিলিজ করতে চলেছে এই সিনেমা।

Updated By: Mar 9, 2016, 09:05 PM IST

ওয়েব ডেস্ক: চিন মানেই এখন সস্তা জিনিসের বিপ্লব। যে কোনও সস্তা জিনিস দেখলেই আমরা তাকে চিনের তৈরি বলে চালিয়ে দিই। সেই চিনেই এবার তৈরি হল বিশ্বের সবচেয়ে সস্তা সিনেমা। চিনের এক প্রযোজনা সংস্থার দাবি, তারা এমন একটা সিনেমা তৈরি করেছেন, যা বানানোর খরচ এক মার্কিন ডলারের চেয়েও কম হয়েছে। এপ্রিলেই চিনের বিভিন্ন প্রান্তে রিলিজ করতে চলেছে এই সিনেমা।

রোমান্টিক এই সিনেমায় আছেন মোট ৮জন অভিনেতা-অভিনেত্রী। দু জন ক্যামেরম্যান সহ মোট ২০ জন সিনেমার বিভিন্ন কাজের সঙ্গে জড়িত। এঁরা কেউ পারিশ্রমিক নেননি। এমনকী ক্যামেরা, লাইট, সাউন্ড সহ নানা জিনিসের জন্যও নাকি কোনও খরচ হয়নি। সিনেমার সঙ্গে জড়িত কলাকুশলীরা একযোগে জানিয়েছেন, তারা এই সিনেমার জন্য এক পয়সায়ও নেননি। কিন্তু কেন?প্রযোজকরা বলছেন, সিনেমার গল্পটা নাকি এতটাই ভাল সবাই শুধু ভালবাসার বিনিময়ে কাজ করতে রাজি হয়েছেন। সিনেমার শ্যুটিং ২০ দিনের মধ্যে সম্পূর্ণ হয়েছে। পুরোটা শ্যুটিংটাই হয়েছে ইন্ডোরে। সিনেমার পরিচালকের দাবি এত ভাল গল্প নিয়ে কাজ সাম্প্রতিককালে আর কোনও চিনা সিনেমায় দেখা যায়নি।   

সবই যখন বিনামুল্যে হয়েছে, তবে খরচটা ঠিক কোথায় হল! সেটা নিয়ে অবশ্য প্রযোজক সংস্থা কিছুই জানায়নি। যতই হোক ব্যাপরটা যখন চিনের। তখন কিছুটা তো সিক্রেট থাকবেই।

Tags:
.