Delta Plus variant: দ্বিতীয় ওয়েভের মতো ডেল্টা প্লাস আক্রান্তে শীর্ষে মহারাষ্ট্র, আক্রান্ত ২১

যে পাঁচ জেলা থেকে ডেল্টা ভাইরাসের সন্ধান মিলেছে, সেখানে দ্রুত ভ্যাকসিনেশন প্রক্রিয়া শেষ করার সিদ্ধান্ত নিয়েছে দফতর। 

Updated By: Jun 27, 2021, 11:06 AM IST
Delta Plus variant: দ্বিতীয় ওয়েভের মতো ডেল্টা প্লাস আক্রান্তে শীর্ষে মহারাষ্ট্র, আক্রান্ত ২১

নিজস্ব প্রতিবেদন:  দেশে ক্রমশ বাড়ছে ডেল্টা প্লাস (Delta Plus)-এ আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই ১১টি রাজ্যের মানুষ Delta Plus-র কবলে পড়েছেন। এরমধ্যে বেশি সংখ্যায় আক্রান্ত মহারাষ্ট্রের বাসিন্দা! জানা গিয়েছে এখনও পর্যন্ত মহারাষ্ট্রে ২১ জনের শরীর থেকে পাওয়া গিয়েছে ডেল্টা প্লাস (Delta Plus) ভেরিয়েন্ট। এঁরা অনেকে ভ্যাকসিন নিয়ে ফেলেছেন। তারপরও, আক্রান্ত  হয়েছেন ডেল্টা প্লাসে (Delta Plus)। 

তবে আক্রান্তদের মধ্যে বেশ কিছুজনের বয়স ১৮-র নিচে। যারা এখনও ভ্যাকসিন পাওয়ার যোগ্য নয়। মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতর  থেকে জানান হয়েছে, রোগীদের যাবতীয় তথ্য এক জায়গায় করা হচ্ছে। তাঁরা কোথায় কোথায় গিয়েছিলেন? সেই সমস্তটাও খতিয়ে দেখা হচ্ছে। সম্পূর্ণ আলাদা করে আইসোলেশনে রাখা হয়েছে। যে পাঁচ জেলা থেকে ডেল্টা ভাইরাসের সন্ধান মিলেছে, সেখানে দ্রুত ভ্যাকসিনেশন প্রক্রিয়া শেষ করার সিদ্ধান্ত নিয়েছে দফতর। 

আরও পড়ুন:Covid Update: তৃতীয় ঢেউয়ের আশঙ্কা, ২৪ ঘণ্টায় মৃত ১ হাজার ২৫৮ জন
 

প্রসঙ্গত, দেশের বিভিন্ন রাজ্যে নতুন মাথা ব্যথা হয়ে দাঁড়িয়েছে করোনা ভাইরাসের ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট (Delta Plus)। এই পরিস্থিতিতে শুক্রবার আটটি রাজ্য ও একটি কেন্দ্রশাসিত অঞ্চলকে মাইক্রো কনটেনমেন্ট জোন তৈরির নির্দেশ দিয়েছে কেন্দ্র। সেখানকার জেলাগুলিতে কোভিড-১৯ পরীক্ষা এবং টিকাকরণ জোরদার করতেও নির্দেশ দেওয়া হয়েছে।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ জানান, তামিলনাড়ু, রাজস্থান, কর্ণাটক, পাঞ্জাব, অন্ধ্রপ্রদেশ, গুজরাট হরিয়ানা সরকারকে একটি চিঠি দেওয়া হয়েছে। একই চিঠি গিয়েছে জম্মু-কাশ্মীর প্রশাসনের কাছেও। অগ্রাধিকারের ভিত্তিতে এই নির্দেশিকা কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া আক্রান্তদের নমুনাগুলো INSACOG মনোনীত গবেষণাগারেও পাঠানোর নির্দেশ দিয়েছেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.