Coronavirus: এক দিনে মৃত ৩০, আক্রান্তের সংখ্যা আড়াই হাজারের উপর; দেশজুড়ে করোনার চতুর্থ ঢেউয়ের আশঙ্কা

 কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৪১ জন।

Updated By: Apr 25, 2022, 11:56 AM IST
Coronavirus: এক দিনে মৃত ৩০, আক্রান্তের সংখ্যা আড়াই হাজারের উপর; দেশজুড়ে করোনার চতুর্থ ঢেউয়ের আশঙ্কা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা আড়াই হাজারের ওপরেই রয়েছে। তবে গতকালের তুলনায় দৈনিক আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সামান্য কমেছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৪১ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৫৯৩। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩০ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৪৪। 

এই নিয়ে দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২২ হাজার ২২৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩০ লক্ষ ৬০ হাজার ৮৬। বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬২ লক্ষ ১৭ হাজার ৭১০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৫০ কোটি ৯৪ লক্ষ ৫১ হাজার ৯৫২।

এবার কোভিড সংক্রমণের ক্ষেত্রে আর ভ্যালু বেশ গুরুত্বপূর্ণ। এই ভ্যালুর মাধ্যমে বোঝা যায় সংক্রমণ কতটা বৃদ্ধি পাচ্ছে। দিল্লির ক্ষেত্রে এই সংখ্যা অনেকটাই চিন্তার৷ শনিবারের পরিসংখ্যান থেকে জানা যাচ্ছে দিল্লিতে আর ভ্যালু এই সপ্তাহে ২.১। যা নতুন আশঙ্কার বার্তা। আইআইটি মাদ্রাসের বিশ্লেষণ অনুযায়ী, আর দিল্লির এই আর ভ্যালুর অর্থ হল রাজধানীতে প্রতি এক জন আরও দু'জনকে সংক্রামিত করছে। 

প্রসঙ্গত, দেশে এবার বাড়ছে কোভিড সংক্রমণ৷ দিল্লিতে যে হারে পজিটিভিটি রেট বেড়েছে তা যথেষ্ট আশঙ্কাজনক মানছে ওয়াকিবহাল মহল৷ সম্প্রতি করোনা বিধিনিষেধ উঠিয়ে নিয়েছিল একাধিক রাজ্য। তবে যে হারে এবার বাড়ছে অতিমারী সৃষ্টিকারী ভাইরাস, সেই প্রেক্ষাপটে ফের মাস্ক বিধি বাধ্যতামূলক করতে চলেছে একাধিক রাজ্য। জনবহুল এলাকায় মাস্ক বিধি ফের ফিরতে চলেছে বলে জানা গিয়েছে। 

আরও পড়ুন, HIV in India: গত ১০ বছরে HIV-র কবলে ১৭ লক্ষের বেশি মানুষ, কোন রাজ্যে কত আক্রান্ত?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.