Coronavirus: ফের ঊর্ধ্বমুখী দেশের করোনা গ্রাফ, দৈনিক মৃত্যু বাড়ল পাল্লা দিয়ে

পরিসংখ্যানের নিরিখে দেশে গতকালের থেকে ৪২ শতাংশ বাড়ল মৃত্যু, যা নিয়ে বাড়ল চিন্তা।

Updated By: Jan 19, 2022, 12:13 PM IST
Coronavirus: ফের ঊর্ধ্বমুখী দেশের করোনা গ্রাফ, দৈনিক মৃত্যু বাড়ল পাল্লা দিয়ে
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: সোম ও মঙ্গলবার দেশের করোনা পরিসংখ্যানে কিছুটা স্বস্তি হলেও বুধবার ফের বাড়ল কোভিড৷ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৮২ হাজার ৯৭০ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪৪১ জনের। পরিসংখ্যানের নিরিখে দেশে গতকালের থেকে ৪২ শতাংশ বাড়ল মৃত্যু, যা নিয়ে বাড়ল চিন্তা। 

শুধু মৃত্যু নয়, সংক্রমণও বাড়ল প্রায় ১৯ শতাংশ। মঙ্গলবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২ লক্ষ ৩৮ হাজার ১৮।  গত ২৪ ঘণ্টায় একলাফে প্রায় ৪৪ হাজার ৯০০ বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা। দেশের দৈনিক পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ১৫.১৩ শতাংশ। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮ হাজার ৯৬১। গত ২৪ ঘণ্টায় দেশে নয়া স্ট্রেনে সংক্রমিত হয়েছে ৭০ জন।

এদিকে মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৪৩০ জন। সংক্রমণের সঙ্গেই একদিনে বাড়ল মৃত্যুর সংখ্যা। রাজ্যে করোনায় একদিনে ৩৪ জনের মৃত্যু হয়েছে। দেশের জনসংখ্যার মধ্যে ১৫৮ কোটি মানুষ ইতিমধ্যেই টিকা নিয়েছেন, এমনটাই জানা গিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে।

দেশের বেশকিছু জায়গায় সংক্রমণের সঙ্গে কমছে পজিটিভিটি রেট। দিল্লি, মুম্বই, কলকাতায় কমছে সংক্রমণ। এর মধ্যেই রাজ্যগুলোকে দ্রুত দ্রুত সম্ভব করোনা টেস্টের সংখ্যা বাড়াতে বলল কেন্দ্র। কারণ বহু জায়গায় বেড়ে চলেছে পজিটিভিটি রেট। অনেক ক্ষেত্রে দেখা যাচ্ছে টেস্ট কম হওয়ার কারণ সংক্রমণ কমছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.