নিজস্ব প্রতিবেদন: রবিবার দেশে অনেকটাই কমল সংক্রমণ। মৃত্যুও কমেছে অনেকটাই। ওমিক্রনের আতঙ্কের মাঝেই ৫৪৪ দিনে সর্বনিম্ন অ্যাক্টিভ কেস। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৩০৯ জন।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৮ হাজার ৭৭৪।  গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৩৬ জনের।  গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৬২১।  দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৬৮ হাজার ৭৯০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৫ লক্ষ ৮০ হাজার ৮৩২।


আরও পড়ুন, Omicron: ওমিক্রনে আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশি কোভিড সংক্রমিতদের, সতর্ক করল WHO


রবিবার অন্যান্য সপ্তাহান্তের তুলনায় বেশি টিকাকরণ হয়েছে। এদিন টিকা নিয়েছেন ৪২.০৪ লক্ষেরও বেশি মানুষ। এখনও পর্যন্ত দেশে ১২২.৪১ কোটি ডোজেরও বেশি করোনা টিকা দেওয়া হয়েছে। রবিবার সুস্থ হয়েছেন ৯ হাজার ৯০৫ জন। অ্যাকটিভ কেসের সংখ্যা ১ লক্ষ ০৩ হাজার ৮৫৯ ।


এদিকে, রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমিত (Covid-19) হয়েছেন ৭১৫ জন। এ নিয়ে রাজ্যে করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ১৬ লক্ষ ১৪ হাজার ৮৬৭। আজ রাজ্যে করোনায় সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৮০৪ জন। যা গতকালের তুলনায় ১৬ জন কম।


ইত্যবসরে আসরে আদ্যন্ত এক নয়া রূপ 'ওমিক্রন'। ভাইরাসের স্পাইক প্রোটিনের চরিত্রে একাধিক বার বদল ঘটে এই রূপের জন্ম। তাই চরিত্রে তা বাকি প্রজাতির থেকে আলাদা। এতটাই আলাদা যে, ভ্যাকসিনও এর কাছে অসহায়। মানে, যাঁরা দু'দু'টি ভ্যাকসিন নিয়ে হাতে (থুড়ি মোবাইলে) প্রমাণপত্র নিয়ে বুক ফুলিয়ে ঘুরে বেড়াচ্ছেন, তাঁরাও আর মোটেই নিরাপদ নন। দক্ষিণ আফ্রিকায় যে ক'জনের দেহে এই প্রজাতির উপস্থিতি পাওয়া গিয়েছে তাঁদের সকলেই কিন্তু টিকাপ্রাপ্ত।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)