Coronavirus: দেশে ফের বাড়ল সংক্রমণ, ওমিক্রন নিয়ে আতঙ্ক বৃদ্ধি

 কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বৃহস্পতিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৭৬৫ জন।

Updated By: Dec 2, 2021, 11:40 AM IST
Coronavirus: দেশে ফের বাড়ল সংক্রমণ, ওমিক্রন নিয়ে আতঙ্ক বৃদ্ধি
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে রয়েছে ওমিক্রন আতঙ্ক। এর মধ্যেই করোনায় ফের বাড়ল দৈনিক মৃত্যু ও সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বৃহস্পতিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৭৬৫ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে অনেকটাই বেশি। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৮ হাজার ৯৫৪।  

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪৭৭ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ২৬৭। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৬৯ হাজার ৭২৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৬ লক্ষ ৬ হাজার ৫৪১। বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫২ লক্ষ ২৩ হাজার ৪৭৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২৬ কোটি ৩৪ লক্ষ ১৯ হাজার ৩৮৩।

আরও পড়ুন, Omicron রুখে দেবে করোনার বুস্টার ডোজ! কী বলছেন বিজ্ঞানীরা?

এদিকে, করোনার নতুন ভ্যারিয়েন্টের হদিশ মেলায় দেশজুড়ে বুস্টার ডোজের চাহিদা বেড়েছে। এই পরিস্থিতিতে ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া, DGCI-এর কাছে বুস্টার ডোজ হিসেবে কোভিশিল্ড ব্যবহারের অনুমোদন চেয়েছে সেরাম ইনস্টিটিউট।

এদিকে গত ২৪ ঘণ্টায় রাজ্যে কিছুটা কমল করোনা সংক্রমণ। রাজ্য স্বাস্থ্য দফতরের  মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছিলেন ৭০৫ জন। কিন্তু বুধবারের বুলেটিন অনুযায়ী, একদিনে রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন, ৬৬৮ জন। এনিয়ে রাজ্যে মোট সংক্রমিত ১৬ লক্ষ ১৬ হাজার ৭৫১ । গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১২ জনের । গতকাল এই সংখ্যাটা ছিল ১৩। এ নিয়ে রাজ্যে করোনায় রাজ্যে মোট মৃত ১৯ হাজার ৪৯৮।

প্রসঙ্গত, ওমিক্রনের আক্রমণে বিভ্রান্ত বিশ্ব। কিন্তু বিষয়টি নিয়ে যে হারে গেল-গেল রব উঠেছে তাতে অনেকেই দিশাহীন হয়ে পড়েছে বলে মনে হচ্ছে। কিন্তু সবটাই অন্ধকার নয়। আশার আলোও কেউ কেউ দেখাচ্ছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)