Coronavirus: করোনা সংক্রমণ কমলেও উদ্বেগ বাড়িয়ে দেশে বাড়ল মৃত্যু

দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা গত কয়েকদিনে কমলেও চিন্তা বাড়াচ্ছে মৃত্যুর সংখ্যা।

Updated By: Jan 25, 2022, 11:37 AM IST
Coronavirus: করোনা সংক্রমণ কমলেও উদ্বেগ বাড়িয়ে দেশে বাড়ল মৃত্যু
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে দৈনিক সংক্রমণ কমলেও উদ্বেগ বাড়িয়ে আবারও বাড়ল মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬১৪ জনের। যা গতকালের তুলনায় প্রায় ৪০ শতাংশ বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ২ লক্ষ ৫৫ বাজার ৮৭৪ জন। সোমবারের তুলনায় কমেছে ৫০ হাজারের বেশি। দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা গত কয়েকদিনে কমলেও চিন্তা বাড়াচ্ছে মৃত্যুর সংখ্যা। তবে গতকালের তুলনায় কমেছে পজিটিভিটি রেট। পজিটিভিটি রেট কমে হয়েছে ১৭.১৭ শতাংশ।

 অন্যদিকে, দেশে মোট করোনা অ্যাক্টিভ রোগীর সংখ্যা কমে হয়েছে ২২ লক্ষ ৩৬ হাজার ৮৪২। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছে দুই লক্ষ ৬৭ হাজার ৭৫৩ জন। দেশে সুস্থতার হার ৯৩.১৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে মোট করোনা পরীক্ষা হয়েছে ১৬ লক্ষ ৪৯ হাজার ১০৮।

এদিকে, করোনা নিয়ম শিথিল হচ্ছে একাধিক রাজ্যে। কেরলে কিছুটা শিথিল হল করোনা নিয়ম। সেখানে মল এবং মদের আউটলেট অবশ্য খোলা থাকবে বলে জানান হয়েছে। বিধিনিষেধ শিথিল করার পথে হাঁটল কর্নাটক সরকার। শুক্রবার রাজ্য প্রশাসনের তরফে জানানো হয়, এবার থেকে সপ্তাহ শেষে কার্ফুর নিয়ম তুলে নেওয়া হচ্ছে। তবে এখনও রাজ্য জুড়ে নৈশ কার্ফু জারি থাকবে।

রাজ্যে অনেকটাই কমল করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্য়া নেমে গেল ৫ হাজারের নীচে। গত একদিনে রাজ্যজুড়ে করোনা আক্রান্ত হয়েছেন ৪,৫৪৬ জন। একদিন আগেই এই সংখ্যাটি ছিল ৬,৯৮০।

এদিকে, গত একদিনে করোনার স্য়াম্পেল টেস্ট(Sample Test) হয়েছে ৫১,৪২১টি। একদিন আগে এই সংখ্য়াটা ছিল ৭৩,২১৪। অর্থাত্ স্যাম্পেল টেস্ট কমতেই কমছে আক্রান্তের সংখ্য়া। কলকাতায়(Kolkata) স্যাম্পেল টেস্ট হয়েছেন মাত্র ৪৮৭৯টি। পজিটিভ হয়েছেন ৪৯৬ জন। অন্যদিকে, দক্ষিণ ২৪ পরগনায় টেস্ট হয়েছে ১৯,০৩৫টি স্য়াম্পেল। পজিটিভের সংখ্য়া ২৭৮। গত একদিনে পজিটিভিটি রেটের শীর্ষে রয়েছে নদিয়া। সেখানে এই হার ১৮.৯০ শতাংশ। অন্যদিকে, কলকাতায় এই হার মাত্র ১০.১৭ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.