Covid 19 India Update: কমল সক্রিয় সংক্রমণ; দেশে একদিনে আক্রান্ত ২০,৪০৯, মৃত ৩২

ভারতে এক দিনে ২০,৪০৯টি নতুন কোভিড -১৯ সংক্রমণের ঘটনা দেখা গিয়েছে। বর্তমানে সক্রিয় সংক্রমণ মোট সংক্রমণের ০.৩৩ শতাংশ। যেখানে কোভিড ১৯ থেকে আরোগ্যলাভের জাতীয় হার ৯৮.৪৭ শতাংশ রেকর্ড করা হয়েছে। মন্ত্রকের তরফে এই খবর জানানো হয়েছে। দৈনিক সংক্রমণের হার ৫.১২ শতাংশ এবং সাপ্তাহিক সংক্রমণের হার ৪.৮২ শতাংশ হয়েছে বলে জানিয়েছে মন্ত্রক।

Updated By: Jul 29, 2022, 12:16 PM IST
Covid 19 India Update: কমল সক্রিয় সংক্রমণ; দেশে একদিনে আক্রান্ত ২০,৪০৯, মৃত ৩২

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্যে দেখা গিয়ছে ভারতে এক দিনে ২০,৪০৯টি নতুন কোভিড -১৯ সংক্রমণের ঘটনা দেখা গিয়েছে। এর ফলে কোভিড -১৯ সংক্রমণের মোট সংখ্যা হয়েছে ৪,৩৯,৭৯,৭৩০। সর্বশেষ তথ্য অনুযায়ী, সক্রিয় সংক্রমণ কমে আজ হয়েছে ১,৪৩,৯৮৮। নতুন করে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। মোট মৃতের সংখ্যা হয়েছে ৫,২৬,২৫৮। সকাল ৮ টায় আপডেট করা তথ্যে এই কথা জানানো হয়েছে।

২৪ ঘন্টার ব্যবধানে সক্রিয় কোভিড ১৯ কেসলোডে ২,৩৩৫ টি সংক্রমণের হ্রাস রেকর্ড করা হয়েছে। দেশে একদিনে ২২,৬৯৭ জনের আরগ্যলাভের খবর পাওয়া গিয়েছে। এই রোগ থেকে আরোগ্যলাভ করা মানুষের সংখ্যা বেড়ে হয়েছে ৪,৩৩,০৯,৪৮৪ জন। একই সঙ্গে মৃত্যুর হার রেকর্ড করা হয়েছে ১.২০ শতাংশ।

 

বর্তমানে সক্রিয় সংক্রমণ মোট সংক্রমণের ০.৩৩ শতাংশ। যেখানে কোভিড ১৯ থেকে আরোগ্যলাভের জাতীয় হার ৯৮.৪৭ শতাংশ রেকর্ড করা হয়েছে। মন্ত্রকের তরফে এই খবর জানানো হয়েছে।

দৈনিক সংক্রমণের হার ৫.১২ শতাংশ এবং সাপ্তাহিক সংক্রমণের হার ৪.৮২ শতাংশ হয়েছে বলে জানিয়েছে মন্ত্রক।

শুক্রবার সকাল ৮টা পর্যন্ত দেশব্যাপী কোভিড-১৯ টিকাদান অভিযানের মাধ্যমে পরিচালিত ডোজের সংখ্যা ২০৩.৬০ কোটি ছাড়িয়ে গিয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ৩৮,৬৩,৯৬০ টি ডোজ দেওয়া হয়েছে।

৩২টি নতুন মৃত্যুর  মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গের সাতজন, কর্ণাটক ও মহারাষ্ট্রের তিনজন, ছত্তিশগড়, পঞ্জাব ও উত্তরাখণ্ডের দুজন করে এবং চণ্ডীগড়, গোয়া, গুজরাট, হরিয়ানা, জম্মু ও কাশ্মীর, কেরালা, মধ্যপ্রদেশ, মণিপুর, নাগাল্যান্ড, ওড়িশা, রাজস্থান, উত্তর প্রদেশ এবং মিজোরামের একজন করে।

আরও পড়ুন: Successful Stem Cell Transplant বিরল! ভুগছিলেন এইডস ও ব্লাড ক্যানসারে , তবুও সফল স্টেম সেল ট্রান্সপ্লান্ট

অন্যদিকে ২৮ তারিখে পশ্চিমবঙ্গ সরকারের প্রকাশ করা তথ্যে দেখা গিয়েছে তার আগের ২৪ ঘণ্টায় ১৪৯৫ মানুষ কোভিড আক্রান্ত হয়েছেন। আরোগ্যলাভ করেছেন ২৪৩৯ জন। সেই তথ্যে আরও জানানো হয় রাজ্যে তার আগের ২৪ ঘণ্টায় সাত জনের মৃত্যু হয়েছে। ২৮ তারিখের তথ্যে জানানো হয়েছে গত ২৪ ঘণ্টায় ১৪,৩৪১টি স্যাম্পেল পরীক্ষা করা হয়। একই সঙ্গে জানা যায় আগের ২৪ ঘণ্টায় রাজ্যের সংক্রমণের হার ছিল ১০.৪২ শতাংশ।

রাজ্যে একদিনে ৩৪৩,৪৯৭ টি কোভিড দোজ দেওয়া হয়েছে বলে জানানো হয় ২৮ তারিখে। আরও জানানো হয় সেই দিন অবধি রাজ্যে মোট ৮২,৯৩,৪২৩টি বুস্টার ডোজ দেওয়া হয়েছে।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.