টানা তিনদিন দেশে ৪ লক্ষের বেশি দৈনিক সংক্রমণ, মৃত ৪ হাজারের বেশি

আজ থেকে লকডাউন কেরলে, সোমবার থেকে লকডাউন তামিলনাড়ু, কর্ণাটকেও

Updated By: May 8, 2021, 10:44 AM IST
টানা তিনদিন দেশে ৪ লক্ষের বেশি দৈনিক সংক্রমণ, মৃত ৪ হাজারের বেশি

নিজস্ব প্রতিবেদন: টানা তিনদিন ধরে চার লক্ষের বেশি করোনা সংক্রমণ হচ্ছে দেশে (Corona India Update)। মৃত্যুর সংখ্যাও নামছে না ৪ হাজারের নীচে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ১ হাজার ৭৮ জন। বিগত ৩ দিনের তুলনায় কিছুটা কম হলেও ৪ লক্ষের গন্ডি ছেড়ে নামছেই না দৈনিক সংক্রমণ। দেশের মোট আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতে প্রথম সারির অন্যতম রাজ্যগুলির মধ্যে রয়েছে মহারাষ্ট্র। সেখানে গত ২৪ ঘণ্টাতেই আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ২২ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা যার ফলে গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ১৮ লক্ষ ৯২ হাজার ৬৭৬ জন। 

আরও পড়ুন: প্রথম ডোজ নেওয়ার পর Corona আক্রান্ত? দ্বিতীয় ডোজ কখন নেবেন?

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গিয়েছেন ৪ হাজার ১৮৭ জন। দৈনিক মৃত্যুতে এখনও পর্যন্ত যা সর্বোচ্চ। এখনও পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৩৮ হাজার ২৭০ জনের। শনিবার করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ লক্ষ ১৮ হাজার ৬০৯ জন। ফলে মোট সুস্থের সংখ্যা ১ কোটি ৭৯ লক্ষ ৩০ হাজার ৯৬০ জন। দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৩৭ লক্ষ ২৩ হাজার ৪৪৬ জন। করোনা আক্রান্ত প্রথম সারির দশটি দেশের মধ্যে শীর্ষে রয়েছে উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, দিল্লি ও কেরল। দেশের মোট আক্রান্তের প্রায় ৭২ শতাংশই এই রাজ্যগুলিতে। এদিকে করোনার বাড়বাড়ন্ত রুখতে আজ থেকে ১৪ দিনের লকডাউন শুরু হচ্ছে কেরলে। সোমবার থেকে ১৪ দিনের লকডাউন ঘোষণা করেছে তামিলনাড়ু ও কর্ণাটকও।

আরও পড়ুন: 'করোনার তৃতীয় ঢেউ নাও আসতে পারে দেশে', ব্যাখা দিলেন কেন্দ্রের শীর্ষ বিজ্ঞান উপদেষ্টা

প্রসঙ্গত, শুক্রবার রাজ্যে দৈনিক করোনা সংক্রমিত পার করেছে ১৯ হাজার। গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড পজিটিভ (Covid Positive) হয়েছেন ১৯ হাজার ২১৬ জন। মৃতের সংখ্যা আরও একবার শতাধিক। শুক্রবার মৃত্যু হয়েছে ১১২ জনের। ১ লক্ষ ২৪ হাজার ৯৮ জন সক্রিয় কোভিড রোগী রয়েছেন রাজ্যে। কলকাতায় আক্রান্ত ৪ হাজার ছুঁইছুঁই। সংক্রমিতের সংখ্যা ৩৯১৫।