Covid-19 fourth wave scare: ফের বাড়ছে করোনা, মাস্ক পরা বাধ্যতামূলক হল দেশের এই শহরে

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখত্র এবার সে রাজ্যে ফের মাস্ক বিধি জারি করছে প্রশাসন। জনসমাবেশ থেকে পাবলিক প্লেস মাস্ক ফের বাধ্যতামূলক হতে চলেছে। 

Updated By: Jun 7, 2022, 03:09 PM IST
Covid-19 fourth wave scare: ফের বাড়ছে করোনা, মাস্ক পরা বাধ্যতামূলক হল দেশের এই শহরে
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে করোনার চতুর্থ ঢেউয়ের আশঙ্কা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। ফের দৈনিক করোনা বেড়ে চলেছে। কোভিডের ঊর্ধ্বমুখী গ্রাফ নিয়ে চিন্তিত দেশের স্বাস্থ্যমহলও। বেঙ্গালুরুতেও ক্রমশ বেড়ে চলেছে কোভিড। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখত্র এবার সে রাজ্যে ফের মাস্ক বিধি জারি করছে প্রশাসন। জনসমাবেশ থেকে পাবলিক প্লেস মাস্ক ফের বাধ্যতামূলক হতে চলেছে। 

পাশাপাশি করোনা পরীক্ষাও অনেকটা বৃদ্ধি করা হয়েছে। দৈনিক ১৬ হাজার থেকে তা বাড়িয়ে ২০ হাজার করা হয়েছে। সে রাজ্যের স্পেশাল কমিশনার জানিয়েছে প্রতিটি মার্শালকে ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে যাতে মাস্ক পরা নিয়ে সকলকে সচেতন করা যায়। স্পেশাল কমিশনার হরিশ কুমার সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছে, প্রতিদিন প্রায় ২০০ জন করে আক্রান্ত হচ্ছে। আগামী দিনে এই সংখ্যা বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে। তাই আগাম সতর্কতাবাবদ করোনা পরীক্ষার ওপর জোর দেওয়া হচ্ছে। মানুষকে আরও সচেতন করার কাজও শুরু হবে। 

তিনি এও জানান যে, মার্শালদের নিশ্চিত করতে হবে যাতে পাবলিক প্লেসে সকলে মাস্ক পরে৷ ইতিমধ্যে শহরের হাসপাতাল ও ক্লিনিকে জ্বর এবং শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে অনেকেই আসছেন চিকিৎসা করাতে৷ সেখানেও সমীক্ষা চালাতে নির্দেশ দেওয়া হয়েছে। সোমবারই কর্নাটকের বাসবরাজ জানান যে পরিস্থিতি বিবেচনা করে আগামী দিনে নতুন করে একাধিক কোভিড বিধি আরোপিত হতে পারে সে রাজ্যে।

দেশের বিভিন্ন অংশেই নতুন করে মানুষজন করোনা আক্রান্ত হচ্ছেন। বাড়ছে পজিটিভিট রেটও। এনিয়ে দেশের ৫ রাজ্যকে সতর্ক করেছে কেন্দ্র। ফলে সতর্ক হচ্ছে এরাজ্যও।

সোমবার রাজ্যের কোভিড পরিস্থিতি নিয়ে স্বাস্থ্যভবনে একটি বৈঠকে বসেন স্বাস্থ্যসচিব। রাজ্যে চিকিত্সাধীন কোভিড রোগীদের তথ্য না আসা, করোনা বুস্টার ডোস সহ বেশ কয়েকটি বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হয়। স্বাস্থ্যসচিবের তরফে প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন, Covid Symptoms: কোভিডের কোন কোন লক্ষণ আরোগ্যের পরেও দীর্ঘদিন ধরে ভোগাতে থাকে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.