ফের কলকাতায় কোভিড-মৃত্যু শূন্য, ২৬ মার্চের পর রাজ্যে দৈনিক সংক্রমণ ৭০০-র নীচে

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ১২ জনের।

Updated By: Jul 20, 2021, 12:11 AM IST
ফের কলকাতায় কোভিড-মৃত্যু শূন্য, ২৬ মার্চের পর রাজ্যে দৈনিক সংক্রমণ ৭০০-র নীচে

নিজস্ব প্রতিবেদন: রাজ্য়ে দৈনিক কোভিড সংক্রমণ (West Bengal Covid) আরও কমল। তা নেমে গেল ৭০০-র নীচে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড আক্রান্ত ৬৬৬। কলকাতায় আরও একদিন মৃত্যুশূন্য দিন। রাজ্যে গতকালের চেয়ে ১ জনের মৃত্যু বেড়েছে।  

করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রাদুর্ভাবে গত ২৬ মার্চ ৬৪৬ জন আক্রান্ত হয়েছিলেন। তার সাড়ে ৩ মাসের বেশি সময় পর আরও ৭০০-র নীচে নামল দৈনিক কোভিড সংক্রমণ। স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, সোমবার সংক্রমিতের সংখ্যা ৬৬৬। গতকাল সংক্রামিত হয়েছিলেন ৮০১ জন। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৪০ হাজার ৩৯১ জনের। সংক্রমণ হার ১.৬৫%। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৫৩। ৯৩ জন আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩৫,৩৪ ও ৩৯। দার্জিলিঙে সংক্রমিতের সংখ্যা ৪৯। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১২ হাজার ৭৫৯ জন।

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ১২ জনের। ২ জনের মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়। হাওড়া ও হুগলিতে মৃতের সংখ্যা যথাক্রমে ১ এবং ১। শনিবার সাড়ে ৩ মাস পর কলকাতায় মৃতের সংখ্যা ছিল শূন্য। গতকাল ১ জনের মৃত্যু হয়। এ দিন ফের মৃত্যু নেই কলকাতায়। রাজ্যের ১৬ জেলায় কোভিডে কোনও মৃত্যু নেই। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১ হাজার ৬ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৭.৯৭%।
              

সোমবার টিকা পেয়েছেন ৯০ হাজার ৫০৮ জন। ৪৬ হাজার ৬৩৫ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৪৩ হাজার ৮৭৩ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ২ কোটি ৫৭ লক্ষ ১৭ হাজার ৮৬৫ জনের।

আরও পড়ুন- সালেহা, খালেদা 'ভুয়ো ছাত্রী'দের নামে স্কলারশিপ কলকাতার লা মার্টস-সহ একাধিক স্কুলে

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.