গরমে আরাম পেতে আইস কিউব ফেসিয়াল

এই এপ্রিলেই পারদ ছুঁয়েছে ৪০ ডিগ্রি। গরমে হাঁসফাঁস অবস্থা। রাস্তায় বেরোলে ত্রাহি ত্রাহি রব। প্রচণ্ড এই গরমে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে আমাদের ত্বকও। বিশেষ করে মুখের ত্বক। কারণ আমাদের মুখের ত্বকই সবচেয়ে বেশি সেনসিটিভ। গরমের হাত থেকে স্বস্তি পেতে ও ত্বককে সুস্থ সতেজ রাখতে করতে পারেন বরফ ফেসিয়াল। জেনে নিন বরফ ফেসিয়ালের ৫টি উপকারিতা।

Updated By: Apr 14, 2016, 04:21 PM IST
গরমে আরাম পেতে আইস কিউব ফেসিয়াল

ওয়েব ডেস্ক : এই এপ্রিলেই পারদ ছুঁয়েছে ৪০ ডিগ্রি। গরমে হাঁসফাঁস অবস্থা। রাস্তায় বেরোলে ত্রাহি ত্রাহি রব। প্রচণ্ড এই গরমে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে আমাদের ত্বকও। বিশেষ করে মুখের ত্বক। কারণ আমাদের মুখের ত্বকই সবচেয়ে বেশি সেনসিটিভ। গরমের হাত থেকে স্বস্তি পেতে ও ত্বককে সুস্থ সতেজ রাখতে করতে পারেন বরফ ফেসিয়াল। জেনে নিন বরফ ফেসিয়ালের ৫টি উপকারিতা।

১) আলতো হাতে মুখের উপর ঘষুন বরফের কিউব। এতে ত্বকের বড় বড় রন্ধ্রগুলো বন্ধ হবে। সেইসঙ্গে বন্ধ হবে অতিরিক্ত তৈলক্ষরণ। ত্বক হবে মসৃণ ও সতেজ।

২) ব্রণর উপর আলতো হাতে বরফ ঘষলে ব্রণ কমে যাবে। দরকারে মসৃণ কোনও কাপড়ে জড়িয়েও বরফ ঘষতে পারেন।

৩) ত্বককে উজ্জ্বল করতেও বরফের তুলনা নেই। শশার স্লাইসের মধ্যে মধু ও লেবুর রস মিশিয়ে ফ্রিজে রাখুন। জমাট বাঁধার পর বরফ সমেত ওই মিশ্রণ মুখে মাখুন।

৪) আইস ট্রে-তে করে গ্রিন টি-কে জমাট বাঁধতে দিন। তারপর গ্রিন টি-এর ওই বরফ কিউব বন্ধ চোখের পাতার উপর ৩০ সেকেন্ড করে রাখুন। গ্রিন টি-এর অ্যান্টি অক্সিড্যান্ট ও মাইল্ড ক্যাফাইন চোখের কালি দূর করবে।

৫) স্কিন এজিং প্রতিরোধ করে। আইস ম্যাসাজ রক্ত সঞ্চালন বাড়ায়। আরও ভালো ফল পেতে কয়েক ফোঁটা এসেন্সিয়াল অয়েল ফেলে তারপর ম্যাসাজ করুন।

.