রাজ্যের জন্য ভ্যাকসিনের বরাত বাড়ান, Modiকে চিঠি Mamataর

আগে কেন্দ্রের পাঠানো ভ্যাকসিন সম্পূর্ণ ব্যবহার হোক। টুইটে মমতাকে খোঁচা অমিত মালব্যের। 

Updated By: Feb 27, 2021, 03:14 PM IST
রাজ্যের জন্য ভ্যাকসিনের বরাত বাড়ান, Modiকে চিঠি Mamataর

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের জন্য ভ্যাকসিনের বরাত বাড়ান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। আগে কেন্দ্রের পাঠানো ভ্যাকসিন সম্পূর্ণ ব্যবহার হোক। টুইটে মমতাকে খোঁচা অমিত মালব্যের। কেন রাজ্যে ভ্যাকসিনের ব্যবহার কম? ভ্যাকসিন তরজায় তপ্ত রাজনীতি।

চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, মাননীয় প্রধানমন্ত্রী, অতিমারিতে রাজ্যের পুলিস, পুরসভা, স্বাস্থ্যকর্মী-সহ প্রথম সারির করোনা যোদ্ধাদের দ্রুতগতিতে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। পশ্চিমবঙ্গ নির্বাচনের মুখে দাঁড়িয়ে। চিন্তার বিষয় হল, আসন্ন নির্বাচনে সাধারণ মানুষ ভ্যাকসিন না নিয়েই বুথে যেতে বাধ্য হবেন। আমরা প্রত্যেককে দ্রুত টিকাকরণ প্রকল্পের আওতায় আনতে চাই। এই পরিস্থিতিতে রাজ্য সরকার প্রত্যেকের জন্য ভ্য়াকসিন কেনার সিদ্ধান্ত নিয়েছে। রাজ্য নির্দিষ্ট সংস্থা থেকে অগ্রাধিকারের ভিত্তিতে পর্যাপ্ত ভ্যাকসিন কিনতে চায়। এর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করছি

টিকাকরণ নিয়ে কেন্দ্র-রাজ্য চাপানউতোর চলছেই। কেন্দ্রের দাবি, পাঠানো কোভিশিল্ড, কোভ্যাক্সিনের সব টিকা দিতে পারেনি রাজ্য। বিজেপি নেতা অমিত মালব্যের অভিযোগ, কেন্দ্র ২২ লক্ষ ৫১ হাজার আটশোটি কোভিশিল্ডের টিকা পাঠিয়েছিল। তার মধ্যে থেকে গত বুধবার পর্যন্ত মাত্র ৩৬.৭ শতাংশ টিকাই ব্যবহার করেছে রাজ্য সরকার।  

যার অর্থ, এপর্যন্ত মাত্র কমপক্ষে আট লক্ষ ২৬ হাজার  মানুষের টিকাকরণ হয়েছে। এছাড়া চার লক্ষ ৯৭ হাজার কোভ্যাক্সিনের টিকা পাঠিয়েছিল কেন্দ্র। সেখান থেকে মাত্র ৬৩ হাজার মানুষের টিকাকরণ হয়েছে। রাজ্যের পাল্টা যুক্তি, কেন্দ্রের কোউইন পের্টালের কারণেই টিকাকরণে দেরি হয়েছিল। তবে শুক্রবারের মধ্যে সাড়ে এগারো লক্ষ মানুষের টিকাকরণ হয়ে গিয়েছে।