দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৫৩ লক্ষের গণ্ডি, ২৪ ঘণ্টায় আক্রান্ত আরও ৯৩৩৩৭!

এই পরিস্থিতিতেও আশা জাগাচ্ছে দেশের করোনায় সুস্থতার হার। করোনা জয়ের নিরিখে বর্তমানে আমেরিকাকেও টপকে গিয়েছে ভারত।

Edited By: সুদীপ দে | Updated By: Sep 19, 2020, 11:44 AM IST
দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৫৩ লক্ষের গণ্ডি, ২৪ ঘণ্টায় আক্রান্ত আরও ৯৩৩৩৭!
—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: গত ক'দিনে ভারতে রেকর্ড সংখ্যক মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। রোজই প্রায় এক লক্ষের কাছাকাছি নতুন করে আক্রান্তের সংখ্যা দাঁড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ১ লক্ষ মানুষ।

শনিবারের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এ দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ৩৩৭ জন, মৃত্যু হয়েছে ১,২৪৭ জনের। ‘ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ’ (ICMR)-এর দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ৮ লক্ষ ৮১ হাজার ৯১১টি নমুনা পরীক্ষা হয়েছে।

ICMR-এর দেওয়া তথ্য অনুযায়ী, এ পর্যন্ত (১৮ সেপ্টেম্বর) ভারতে মোট ৬ কোটি ২৪ লক্ষ ৫৪ হাজার ২৫৪ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত দেশের ৫৩ লক্ষ ৮ হাজার ১৫ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন: করোনার জীবাণু সমূলে ধ্বংস করতে সক্ষম অতিবেগুনি রশ্মি! জোরাল দাবি নতুন গবেষণায়

তবে এই পরিস্থিতিতেও আশা জাগাচ্ছে দেশের করোনায় সুস্থতার হার। করোনা জয়ের নিরিখে বর্তমানে আমেরিকাকেও টপকে গিয়েছে ভারত। মার্কিন মুলুকে এখনও পর্যন্ত করোনার গ্রাস কাটিয়ে সুস্থ হয়েছেন ৪১ লক্ষ ৯১ হাজার ৮৯৪ জন। সেখানে ভারতে করোনা-জয়ীর সংখ্যা ৪২ লক্ষ ৮ হাজার ৪৩২। দেশে করোনা থেকে সেরে ওঠা রোগীদের হার ৭৮-৭৯ শতাংশ। দেশে এখন করোনায় আক্রান্ত হয়ে রোগী মৃত্যুর হার মাত্র ১.৬৪ শতাংশ। ফলে আক্রান্তের সংখ্যা যতই বড় দেখাক না কেন, করোনা-জয়ীদের সংখ্যাটাও আশাব্যঞ্জক।

.