নিরোধক ছাড়াই যৌন সম্পর্ক স্থাপনের প্রবণতা থাকে ৬০ ঊর্ধ্ব মানুষদের

৬০ ঊর্ধ্ব মানুষদের নিরোধক ছাড়া যৌনতা এবং টাকা দিয়ে যৌন সম্পর্ক স্থাপন করার প্রবণতা সব থেকে বেশি লক্ষ্য করা যায়। সম্প্রতি আমেরিকার একটি সমীক্ষা থেকে এই কথা জানতে পারা গেছে। আমেরিকার ৬০ থেকে ৮৪ বছর বয়সী মানুষেরা সব থেকে বেশি যৌনতার দ্বারা প্রভাবিত হয়ে থাকেন। এমনকি তাঁদের টাকার পরিবর্তেও যৌনতা করতে দেখতে পাওয়া যায়। যৌনতার সময় কোনও নিরোধক ছাড়াই তাঁরা যৌন সম্পর্ক স্থাপন করে থাকেন।

Updated By: Jan 7, 2016, 04:28 PM IST
নিরোধক ছাড়াই যৌন সম্পর্ক স্থাপনের প্রবণতা থাকে ৬০ ঊর্ধ্ব মানুষদের

ওয়েব ডেস্ক: ৬০ ঊর্ধ্ব মানুষদের নিরোধক ছাড়া যৌনতা এবং টাকা দিয়ে যৌন সম্পর্ক স্থাপন করার প্রবণতা সব থেকে বেশি লক্ষ্য করা যায়। সম্প্রতি আমেরিকার একটি সমীক্ষা থেকে এই কথা জানতে পারা গেছে। আমেরিকার ৬০ থেকে ৮৪ বছর বয়সী মানুষেরা সব থেকে বেশি যৌনতার দ্বারা প্রভাবিত হয়ে থাকেন। এমনকি তাঁদের টাকার পরিবর্তেও যৌনতা করতে দেখতে পাওয়া যায়। যৌনতার সময় কোনও নিরোধক ছাড়াই তাঁরা যৌন সম্পর্ক স্থাপন করে থাকেন।

নিরোধক ছাড়া যৌন সম্পর্ক স্থাপনের জন্য দেহ ব্যবসায়ী এবং খরিদ্দারদের স্বাস্থ্যহানি হওয়ার আশঙ্কা থেকে থাকে। এছাড়া বয়স্ক মানুষদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের ফলে দেহ ব্যবসায়ীদের মধ্যে তাঁদের প্রতি একটা আবেগ জড়িয়ে থাকে। যার জন্য অনেক সময় কম বয়সী দেহ ব্যবসায়ীরা মানসিকভাবে তাঁদের বয়স্ক খরিদ্দারদের ওপর নির্ভরশীল হয়ে পড়েন। অনুরূপভাবে বয়স্ক মানুষেরা নিজেদের অবসর কাটানোর জন্য ওই দেহ ব্যবসায়ীর ওপরে নির্ভরশীল হয়ে পড়েন।

২০৮ জন ৬০ থেকে ৮৪ বছর বয়সী মানুষের ওপরে এই সমীক্ষা করা হয়েছিল। এই সমীক্ষা থেকে জানতে পারা গেছে তারা কন্ডোম ব্যবহার না করার জন্য দেহ ব্যবসায়ীদের বেশি টাকা দেওয়ার কথাও বলেছেন। সমীক্ষা ৫৯.২ শতাংশ মানুষ কন্ডোম অথবা যে কোনও নিরোধক ছাড়া যৌন সম্পর্ক স্থাপনে বিশ্বাসী। যার ৩১.১ শতাংশ মানুষ নিরোধক ছাড়া যৌন সম্পর্ক স্থাপনের ফলে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে ভুগছেন। এছাড়া এই বয়সে কম বয়সী দেহ ব্যবসায়ীদের প্রতি আবেগপূর্ণ হয়ে যাওয়ার ফলে নিরোধক ছাড়া যৌন সম্পর্ক স্থাপন করেন। এইভাবেই এক দেহ থেকে রোগ আর এক দেহে স্থানান্তরিত হয়ে থাকে। এর হাত থেকে বাঁচতে, বিভিন্ন যৌন প্রতিষ্ঠান গুলিতে ভালোভাবে নির্দেশ দেওয়া থাকবে।