মানুষের শরীর প্রতি ৭ বছরে রিফ্রেশ হয়ে যায় নিজে নিজেই!

আপনি কি শরীর সম্পর্কে খুবই সচেতন? অথবা ঠিক উল্টোটা। একেবারেই উদাসীন হয়তো। সে আপনি যেমনই হন, এই ভিডিওটি দেখলে আপনার নিজের শরীর সম্পর্কে ধারণাটাই বদলে যাবে। আসলে মানুষের শরীর খুবই রহস্যজনক। আপনি যতই না ভাবার চেষ্টা করুন, ঘুমের মধ্যেও আপনার অজ্ঞানে আপনার শরীর বদলে যাচ্ছেই।

Updated By: Jul 12, 2016, 12:09 PM IST
মানুষের শরীর প্রতি ৭ বছরে রিফ্রেশ হয়ে যায় নিজে নিজেই!

ওয়েব ডেস্ক: আপনি কি শরীর সম্পর্কে খুবই সচেতন? অথবা ঠিক উল্টোটা। একেবারেই উদাসীন হয়তো। সে আপনি যেমনই হন, এই ভিডিওটি দেখলে আপনার নিজের শরীর সম্পর্কে ধারণাটাই বদলে যাবে। আসলে মানুষের শরীর খুবই রহস্যজনক। আপনি যতই না ভাবার চেষ্টা করুন, ঘুমের মধ্যেও আপনার অজ্ঞানে আপনার শরীর বদলে যাচ্ছেই।

আরও পড়ুন জেনে নিন, উপকারি কোনটা, দুধ চা নাকি লিকার চা?

বিজ্ঞানীরা বলছেন, মানুষের শরীর প্রতি ৭ বছর অন্তর একবার 'রিফ্রেশ' হয়ে যায়, আপনা-আপনিই। সাধারণত, আমরা নিজেদের শরীরকে তরতাজা করার জন্য কত কিছু করি। কখনও হাঁটা, কখনও যোগা, কখনও বা জিম। কিন্তু মাথায় রাখবেন, আপনি নিজে না ভাবলেও, আপনার শরীর ঠিক নিজে নিজে, নিজেকে রিফ্রেশ করে নেবে সময় মতো। অ্যাডাম কোলের অনুষ্ঠানে লুলু মিলার বলে দিলেন, কীভাবে আমাদের শরীরের, চুল, নখ, কোষ, সবকিছু নিজে নিজেই সময় মতো বদলে যায়। এবার আপনি টুক করে ভিডিওটা দেখে ফেলুন। তাহলেই বুঝতে পারবেন, কীভাবে আমাদের শরীর প্রতি ৭ বছর অন্তর রিফ্রেশ হয় নিজে নিজেই।