দেবাঞ্জনের ভুয়ো ভ্যাকসিন ক্যাম্পে যাঁরা 'টিকা' নিয়েছিলেন তাঁদের ভ্যাকসিন দেওয়া শুরু করল স্বাস্থ্য দফতর

দুটি শিবির খুলে ভুয়ো টিকাকরণ করে দেবাঞ্জন।

Updated By: Jul 16, 2021, 02:30 PM IST
দেবাঞ্জনের ভুয়ো ভ্যাকসিন ক্যাম্পে যাঁরা 'টিকা' নিয়েছিলেন তাঁদের ভ্যাকসিন দেওয়া শুরু করল স্বাস্থ্য দফতর

নিজস্ব প্রতিবেদন: দেবাঞ্জনের ভুয়ো ভ্যাক্সিন ক্যাম্পে যাঁরা 'ভ্যাক্সিন' নিয়েছিলেন, তাঁদের ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু করল স্বাস্থ্য দফতর। প্রায় এক মাস আগে তাঁরা ভ্যাক্সিন নিয়েছিলেন। কিন্তু দেবাঞ্জনের ঘটনা প্রকাশ্যে আসতেই জানা যায়, ভুয়ো ভ্যাকসিন নিয়েছিলেন তাঁরা। এরপর তাঁদের সরকারি উদ্যোগে স্বাস্থ্য পরীক্ষা করা হয় সোনারপুরের সুভাসগ্রাম গ্রামীন হাসপাতালে। 

শুক্রবার সকাল থেকে সোনারপুর গ্রামীন হাসপাতালে তাঁদের ভ্যাক্সিন দেওয়ার কাজ শুরু হয়েছে।  এই কর্মসূচি তদারকি করার জন্য আসেন সোনারপুর বিডিও সৌরভ ধল্ল ও সোনারপুর ব্লক স্বাস্থ্য আধিকারিক অনুপ মিশ্র। 

যাঁরা ভ্যাক্সিন নিচ্ছেন তাঁরা এখনও আতঙ্কিত বলে জানান অনেকেই। স্বাস্থ্য আধিকারিক অনুপ কুমার মিশ্র বলেন মোট ৭৩৫ জনকে ভ্যক্সিন দেওয়া হচ্ছে। সুভাসগ্রাম গ্রামীন হাসপাতাল ও এম আর বাঙুর হাসপাতালে ১৬ থেকে ২৫ তারিখ পর্যন্ত চলবে এই ভ্যাক্সিন দেওয়ার কাজ। যাঁদের যেখানে সুবিধা হবে, তাঁরা নির্দিষ্ট জায়গায় গিয়ে ভ্যাক্সিন নিতে পারবেন। অন্যদিকে বিডিও সৌরভ ধল্ল জানান ভ্যাক্সিন পাবেন যাঁরা, তাঁদের  আগের দিনই স্বাস্থ্য দফতরের উদ্যোগে মেসেজ পৌঁছে যাবে ফোনে। এছাড়াও, ভ্যাক্সিন নেওয়ার পর  মোবাইলে মেসেজে যাবে সার্টিফিকেট । 

প্রসঙ্গত, দুটি শিবির খুলে ভুয়ো টিকাকরণ করে দেবাঞ্জন। কেএমসি-র ডেপুটি ম্যানেজারের নাম করে খুলেছিলেন ভুয়ো মেল আইডি। নিজেই জানিয়েছেন ভুয়ো টিকা কিনেছিলেন তিনি।