তিন মিনিটেই হলুদ দাঁত হীরের মত ঝকঝকে

হাসিতেই মন চুরি করে নিয়ে যায় যারা, তাঁদের অন্য যা কিছুই ম্যাজিক্যাল থাকুক না কেন, প্রাথমিক ও নূনতম শর্ত দাঁতের সৌন্দর্য-এটা আবশ্যিক। ঝকঝকে সুন্দর দাঁত আর ঠোঁটের দরজা খুলে সেই হীরের ঝলকানি সঙ্গে মিষ্টতা, ব্যস গোটা দুনিয়ার দখল হাসিতেই। কিন্তু এমনটা সবার ক্ষেত্রে হয়? হয় না। সাদা দাঁত নিয়ে জন্ম তো হয় সবারই কিন্তু দাঁতের সৌন্দর্য ধরে রাখতে পারেন খুব কম মানুষই! অতিরিক্ত ধূমপান, ঔষধের প্রভাব, লিভারে সংক্রমণ, নানান শারীরিক ব্যাধি, জলে আয়রন, পরিবেশ, জিনগত সমস্যা আর নানান আহার, এই সব কিছুর প্রভাবে সাদা দাঁতের ওপর দেখা যায় হলুদ আস্তরণ। কাউর দাঁতের ফাঁকে ফাঁকে বিশ্রী দেখতে আস্তরণ, দাঁতের ওপর স্পট, সুন্দর হাসিকেই নষ্ট করে দেয়। যার ভয়ে খোলা মনের হাসি প্রাণ থেকে আসে বটে কিন্তু ঠোঁটের ব্যারিকেড থেকে আর বেরোতে পারে না। এই সমস্যার সমাধান মাত্র ৩ মিনিটে। কীভাবে?

Updated By: Feb 24, 2016, 03:10 PM IST
তিন মিনিটেই হলুদ দাঁত হীরের মত ঝকঝকে

ওয়েব ডেস্ক: হাসিতেই মন চুরি করে নিয়ে যায় যারা, তাঁদের অন্য যা কিছুই ম্যাজিক্যাল থাকুক না কেন, প্রাথমিক ও নূনতম শর্ত দাঁতের সৌন্দর্য-এটা আবশ্যিক। ঝকঝকে সুন্দর দাঁত আর ঠোঁটের দরজা খুলে সেই হীরের ঝলকানি সঙ্গে মিষ্টতা, ব্যস গোটা দুনিয়ার দখল হাসিতেই। কিন্তু এমনটা সবার ক্ষেত্রে হয়? হয় না। সাদা দাঁত নিয়ে জন্ম তো হয় সবারই কিন্তু দাঁতের সৌন্দর্য ধরে রাখতে পারেন খুব কম মানুষই! অতিরিক্ত ধূমপান, ঔষধের প্রভাব, লিভারে সংক্রমণ, নানান শারীরিক ব্যাধি, জলে আয়রন, পরিবেশ, জিনগত সমস্যা আর নানান আহার, এই সব কিছুর প্রভাবে সাদা দাঁতের ওপর দেখা যায় হলুদ আস্তরণ। কাউর দাঁতের ফাঁকে ফাঁকে বিশ্রী দেখতে আস্তরণ, দাঁতের ওপর স্পট, সুন্দর হাসিকেই নষ্ট করে দেয়। যার ভয়ে খোলা মনের হাসি প্রাণ থেকে আসে বটে কিন্তু ঠোঁটের ব্যারিকেড থেকে আর বেরোতে পারে না। এই সমস্যার সমাধান মাত্র ৩ মিনিটে। কীভাবে?

এক চামচ বেকিং সোডা আর তাতে লেবু এবং জল দিয়ে ঝটপট তৈরি করে নিন একটা মিশ্রণ। ততক্ষণ পর্যন্ত ভাল করে ফেটিয়ে, যতক্ষণ না তা পেস্টের মত হচ্ছে। এরপর ব্রাশে সেই বেকিং সোডা ও লেমনের পেস্ট লাগিয়ে দাঁত মাজুন অন্তত পক্ষে এক মিনিট। তারপর কুলকুচি করে নিন। দাঁতে কোনও রকম খারাপ প্রভাব পড়বে না, উল্টে দাঁত হবে ঝকঝকে ও সুন্দর

.