চিড়িয়াখানা থেকে উধাও ১১টি তক্ষক,চিড়িয়াখানাজুড়ে ধুন্ধমার

সকাল থেকেই ধুন্ধুমার চিড়িয়াখানায়। সকাল সকাল বিশেষ এনক্লোজার থেকে নিখোঁজ হয়ে যায় ১১টি তক্ষক। পরে সাতটি তক্ষকের খোঁজ মিললেও এখনও অধরা চারটি তক্ষক। চুরির জন্যই চিড়িয়াখানায় হানা দেওয়া হয়েছিল বলে স্বীকার করে নিয়েছেন মন্ত্রী ফিরহাদ হাকিম। মন্ত্রীর নির্দেশে শুরু হয়েছে তদন্ত।

Updated By: Mar 19, 2015, 04:46 PM IST

ওয়েব ডেস্ক: সকাল থেকেই ধুন্ধুমার চিড়িয়াখানায়। সকাল সকাল বিশেষ এনক্লোজার থেকে নিখোঁজ হয়ে যায় ১১টি তক্ষক। পরে সাতটি তক্ষকের খোঁজ মিললেও এখনও অধরা চারটি তক্ষক। চুরির জন্যই চিড়িয়াখানায় হানা দেওয়া হয়েছিল বলে স্বীকার করে নিয়েছেন মন্ত্রী ফিরহাদ হাকিম। মন্ত্রীর নির্দেশে শুরু হয়েছে তদন্ত।

বৃহস্পতিবার সকাল থেকেই চিড়িয়াখানাজুড়ে ধুন্ধমার পড়ে যায়। মোট ১১টি তক্ষকের খোঁজে শুরু হয় চিরুনি তল্লাসি। পৌছয় আলিপুর ও ওয়াটগঞ্জ থানার পুলিস। খবর পেয়েই পরিস্থিতি খতিয়ে দেখতে তড়িঘড়ি চিড়িয়াখানায় পৌছন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। তল্লাসি অভিযানে সামিল লহলেন তিনি। শেষপর্যন্ত স্বীকার করে নেন চুরির জন্য চোরেদের হানা দেওয়ার বিষয়টি।

তাঁর মতে গোল্ডেন তক্ষক ভেবে হানা দিলেও পরে ব্ল্যাক স্পটেড তক্ষক দেখে তা ফেলে পালিয়ে যায় দুষ্কৃতীরা। বিষয়টির তদন্তের নির্দেশ দেন ফিরহাদ হাকিম। সেই মতো শুরু হয় জিজ্ঞাসাবাদ। রাতের নিরাপত্তাকর্মীদের জিজ্ঞাসাবাদ করে পুলিস। সব মিলিয়ে নিরাপত্তার বিষয়ে আরও একবার প্রশ্নের মুখে চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

.