ED-র চিঠিতে মোট নাম ১১ জনের, প্রথম ২ গ্রেফতার, এবার কারা?

রোজভ্যালি কাণ্ডের তদন্তে ED-র চিঠিই এবার মোক্ষম হাতিয়ার CBI-এর। তদন্তে হাত দেওয়ার আগে ED-র কাছে থেকে তথ্য চেয়েছিল CBI। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট CBI-কে যে চিঠি দেয় তাতে ১১ জন সন্দেহভাজনের নামের তালিকা ছিল। চিঠির একেবারে শুরুতে অভিযুক্তের তালিকায় নাম ছিল তাপস পাল ও সুদীপ বন্দ্যোপাধ্যায়ের। তাঁদের দুজনকে গ্রেফতার করেছে CBI। এবার কারা? ED চিঠিকে ধরলে এখনও বেশ কয়েকটি ভারী ভারী নাম রয়েছে তালিকায়।

Updated By: Jan 6, 2017, 06:12 PM IST
ED-র চিঠিতে মোট নাম ১১ জনের, প্রথম ২ গ্রেফতার, এবার কারা?

ওয়েব ডেস্ক : রোজভ্যালি কাণ্ডের তদন্তে ED-র চিঠিই এবার মোক্ষম হাতিয়ার CBI-এর। তদন্তে হাত দেওয়ার আগে ED-র কাছে থেকে তথ্য চেয়েছিল CBI। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট CBI-কে যে চিঠি দেয় তাতে ১১ জন সন্দেহভাজনের নামের তালিকা ছিল। চিঠির একেবারে শুরুতে অভিযুক্তের তালিকায় নাম ছিল তাপস পাল ও সুদীপ বন্দ্যোপাধ্যায়ের। তাঁদের দুজনকে গ্রেফতার করেছে CBI। এবার কারা? ED চিঠিকে ধরলে এখনও বেশ কয়েকটি ভারী ভারী নাম রয়েছে তালিকায়।

কলকাতার এক মন্ত্রীর নাম রয়েছে ED-র চিঠিতে। ওই মন্ত্রীর সঙ্গে রোজভ্যালি কর্তার অত্যন্ত ঘনিষ্ঠ সম্পর্ক। এমনকি মন্ত্রীর বাড়িতে রোজভ্যালি কর্তার যাতায়াত ছিল বলেও চিঠিতে উল্লেখ। মন্ত্রী, রোজভ্যালি কর্তাকে নানাভাবে সাহায্য করেন বলে অভিযোগ।

কলকাতার আর এক নামজাদা মন্ত্রীর নাম রয়েছে ED-র চিঠিতে। ওই মন্ত্রী রোজভ্যালি কর্তাকে বিভিন্ন মামলা থেকে রেহাই পেতে সাহায্য করেন বলে অভিযোগ।  ED-র চিঠিতে মন্ত্রীর মেয়েও রয়েছেন। বাবার প্রভাব কাজে লাগিয়ে তিনিও নিজের ব্যবসা সাজাতে রোজভ্যালিকে ব্যবহার করেন বলে অভিযোগ।

উত্তরবঙ্গের এক মন্ত্রীর নাম রয়েছে ওই চিঠিতে। ওই মন্ত্রী, অতি প্রভাবশালী এক ব্যক্তিত্বের সঙ্গে রোজভ্যালি কর্তার যোগাযোগ করিয়ে দেন বলে চিঠিতে উল্লেখ।

প্রাক্তন এক ছাত্র ও যুবনেতারও নাম রয়েছে ED-র চিঠিতে। ওই ব্যক্তি রোজভ্যালির ব্যবসা বাড়াতে সরাসরি সাহায্য করে বলে অভিযোগ। কলকাতা সংলগ্ন এক পুরসভার চেয়ারম্যানের উল্লেখও রয়েছে ED-র চিঠিতে। পুরসভার উন্নতির নামে ওই ব্যক্তিও রোজভ্যালির থেকে বেশ দুপয়সা কামিয়ে নেন বলে অভিযোগ। বিনিময়ে নানাভাবে চিটফান্ড ব্যবসায় সাহায্য করা হয়।

আরও পড়ুন, কেন্দ্রে রাজনাথ থেকে জেটলি যে কেউ শাসক হোক, মোদী নয় : মমতা

.