WB By-Poll: ভবানীপুরে ভোট নিরাপত্তা, ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন

উপনির্বাচনের নিরাপত্তায় ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হতে চলেছে।

Updated By: Sep 28, 2021, 05:39 PM IST
WB By-Poll: ভবানীপুরে ভোট নিরাপত্তা, ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভবানীপুর উপনির্বাচন ঘিরে ইতিমধ্যেই রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে। ভোটের দিন আর কোনওরকম অশান্তি চায় না প্রশাসন। ভবানীপুর বিধানসভা (Bhawanipore By-Election) কেন্দ্রের উপনির্বাচনের নিরাপত্তায় ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হতে চলেছে। তার মধ্যে এক কোম্পানি মোতায়েন থাকবে কলকাতা পুলিশের সেন্ট্রাল ডিভিশনের জন্য। আট কোম্পানি মোতায়েন থাকবে দক্ষিণ ডিভিশনের জন্য।

২৮৭৯৭ টি ভোট গ্রহণের কেন্দ্রের বাইরে মোতায়েন করা হবে ১০০ জন ট্র্যাফিক সার্জন্টকে। কলকাতা পুলিশের মোট ন’টি থানা এলাকায় ভোটগ্রহণ হবে সেখানে থাকবে ৮ জন ডিসি। প্রত্যেক থানা এলাকার দায়িত্বে একজন করে ডিসি। শুধু একজন ডিসি দুটি থানা এলাকার দায়িত্বে। তাঁদের সঙ্গে থাকবেন একজন করে এসি সহ ২০-২৫ জনের ফোর্স। আবার দুটি করে থানা এলাকার দায়িত্বে দু’জন করে যুগ্ম কমিশনার। 

আরও পড়ুন, High Court: সাংবিধানিক দায়িত্ব পালনে ব্যর্থ স্পিকার, অসন্তোষ হাই কোর্টের

পুলিস সূত্রের খবর, কাল, বুধবার থেকেই ভোটের কাজে নিযুক্ত বাহিনী এলাকায় পৌঁছে যাবে। ওই দিন সকাল থেকে ভোট শেষ হওয়া পর্যন্ত ভবানীপুর বিধানসভা কেন্দ্রের ৩৮টি জায়গায় থাকবে পুলিস-পিকেট। শুধু ওই কেন্দ্রের নিরাপত্তার কথা মাথায় রেখেই ন’টি জায়গায় ‘হেভি রেডিয়ো ফ্লাইং স্কোয়াড’ (এইচআরএফএস) মোতায়েন করা হচ্ছে। এছাড়া থাকছে ২৩টি আরটি মোবাইল ভ্যান।

ভবানীপুর, সামসেরগঞ্জ ও জঙ্গিপুর – এই তিন কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে ৩০ সেপ্টেম্বর। ভবানীপুর কেন্দ্রে তৃণমূল প্রার্থীর নাম মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বিপরীতে বিজেপি ময়দানে নামিয়েছে প্রিয়ঙ্কা টিবরেওয়ালকে। সিপিআইএমের প্রার্থী আইনজীবী শ্রীজীব বিশ্বাস। ফলে উপনির্বাচনেও উত্তাপ এতটুকু কম নয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)