তোপসিয়ায় অগ্নিদগ্ধ হয়ে মৃত ২ জন

তোপসিয়া এলাকায় বাড়িতে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল দুজনের। অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান বাড়ির বাসিন্দা আনিশা বেগম ও তাঁর পুত্রবধূ মুন্নি বেগম। স্থানীয় বাসিন্দাদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

Updated By: Nov 22, 2011, 04:32 PM IST

তোপসিয়া এলাকায় বাড়িতে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল দুজনের।  অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান বাড়ির বাসিন্দা আনিশা বেগম ও তাঁর পুত্রবধূ মুন্নি  বেগম। স্থানীয় বাসিন্দাদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তাঁরাই অগ্নিদগ্ধ দুই মহিলাকে মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানেই চিকিত্‍সকেরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন।
মঙ্গলবার সকাল পৌনে নটা নাগাদ রায়চরণ ঘোষ লেনের একটি বাড়িতে আগুন লাগে। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, ওই বাড়িতে রং, আঠা নিয়ে কাজ হত। সে সব মজুত করাও ছিল। তার থেকেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই বাড়ির বাসিন্দা আনিশা বেগম ও তাঁর পুত্রবধূ মুন্নি বেগমের। ঘটনার জেরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।
তোপসিয়া এলাকাটি কার্যত জতুগৃহ হওয়ায় এইধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটার প্রবণতা থেকেই যায়। যদিও দমকল এব্যাপারে সবরকম পদক্ষেপ নিলেও সাধারণ মানুষের সচেতনতাও বাড়ানো দরকার বলে জানান দমকলমন্ত্রী। অগ্নিকাণ্ডের পরই ঘটনাস্থলে যান পুরসভার বিরোধী দলনেত্রী রুপা বাগচী এবং সিপিআইএম নেতা রবীন দেব। কিন্তু এলাকার কয়েকজন যুবক তাঁদের হেনস্থা করে বলে  অভিযোগ। তোপসিয়ার এই এলাকাটি দক্ষিণ কলকাতার আসন্ন নির্বাচন কেন্দ্রের অন্তর্ভুক্ত হওয়ায় বিষয়টি নির্বাচন কমিশনে লিখিতভাবে জানানো হবে বলে দাবি করেন রবীন দেব। ইতিমধ্যেই বিষয়টি বিস্তারিতভাবে জানানো হয়েছে বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্রকে। ফোন করা হয় মুখ্যমন্ত্রীর দফতরেও।
 
 
 
 

.