আধার কার্ডের আবেদনে গেজেটেড অফিসারের জাল সই, সল্টলেকে গ্রেফতার ৩ চক্রি

প্রতারকরা আবেদনকারীদের সঙ্গে যোগাযোগ করে তাঁদের ফর্মে গেজেটেড অফিসারের জাল স্ট্যাম্প এবং সই করে দিত। এর বিনিময়ে টাকা নেওয়া হতো তাদের কাছ থেকে। ধৃতদের কাছ থেকে প্রচুর জাল স্ট্যাম্প লাগানো ফর্ম এবং আধার কার্ড উদ্ধার করা হয়েছে। 

Updated By: Jul 1, 2022, 01:02 PM IST
আধার কার্ডের আবেদনে গেজেটেড অফিসারের জাল সই, সল্টলেকে গ্রেফতার ৩ চক্রি
নিজস্ব চিত্র

নান্টু হাজরা: টাকার বিনিময়ে আধার কার্ড তৈরীর চক্র বিধাননগরে। এই ক্ষেত্রে ফর্মে গেজেটেড অফিসারের জাল স্ট্যাম্প ও সই নিজেরাই করে আধার কার্ড তৈরী করে দিতে সাহায্যে করার অভিযোগে গ্রেফতার তিন পান্ডা। গ্রেফতার করল ইলেকট্রনিক্স থানার পুলিস। বিধাননগরের সেক্টর ফাইভের আধার কার্ড অফিসের সামনে থেকে গ্রেফতার করা হয় অভিযুক্তদের।

পুলিস সূত্রে খবর, বেশ কিছুদিন ধরে তাদের কাছে খবর ছিল সল্টলেক সেক্টর ফাইভের ASYST পার্ক বিল্ডিং-এ আধার কার্ড অফিসের বাইরে বসে এই তিন প্রতারক টাকার বিনিময়ে প্রতারণা করত। 

সেই খবরের ভিত্তিতে বিধাননগর গোয়েন্দা শাখা এবং ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিস যৌথ অভিযান চালিয়ে তিন প্রতারককে অফিসের বাইরের চায়ের দোকান থেকে গ্রেফতার করে।

তাদের জিজ্ঞাসাবাদ করে জানা যায় যারা আধার সংক্রান্ত সমস্যার জন্য অফিসে আসে কিন্তু ডকুমেন্টে কিছু ভুল থাকে অথবা ছবি স্পষ্ট থাকেনা তাঁদের একটি ফর্ম দেওয়া হয়। সেই ফর্ম ফিলাপ করে কোনও গেজেটেড অফিসারের সই করাতে হয়। 

আরও পড়ুন: Kolkata: জেলে বসেই টাকা চেয়ে হুমকি! অভিযোগ পেতেই নড়েচড়ে বসল লালবাজার

এই প্রতারকরা তাঁদের সঙ্গে যোগাযোগ করে তাঁদের ফর্মে গেজেটেড অফিসারের জাল স্ট্যাম্প এবং সই করে দিত। এর বিনিময়ে টাকা নেওয়া হতো তাদের কাছ থেকে। ধৃতদের কাছ থেকে প্রচুর জাল স্ট্যাম্প লাগানো ফর্ম এবং আধার কার্ড উদ্ধার করা হয়েছে। 

এদের সঙ্গে ভিতরের কেউ জড়িত আছে কিনা সেই বিষয় খোঁজ নিচ্ছে পুলিস। শুক্রবার ধৃতদের বিধাননগর কোর্টে তোলা হবে। ধৃত তিনজনকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.