নারদা মামলায় স্থগিতাদেশ পুনর্বিবেচনার আর্জি, হাইকোর্টে ৪ অভিযুক্ত

সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিলের পথে CBI।

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: May 18, 2021, 01:56 PM IST
নারদা মামলায় স্থগিতাদেশ পুনর্বিবেচনার আর্জি, হাইকোর্টে ৪ অভিযুক্ত

নিজস্ব প্রতিবেদন: নারদা মামলায় আইনি লড়াই অব্যাহত। তৃণমূলের তরফের যখন সুপ্রিম কোর্টে যাওয়ার তোড়জোড় চলছে বলে খবর, তখন জামিন রায়ে স্থগিতাদেশ পুনর্বিবেচনার আর্জি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছেন অভিযুক্তেরা। ধৃত ৪ নেতার বক্তব্য, তাঁদের বাদ দিয়ে কার্যত একতরফাভাবে মামলাটির শুনানি হয়েছে। সেকারণেই রায় পুনর্বিবেচনার আবেদন করা হচ্ছে। স্পিকারকে না জানিয়েই চার্জশিট পেশ করেছে সিবিআই, হাইকোর্টে একথা জানানোর সিদ্ধান্ত নিয়েছে তৃণমূলও।

নারদা মামলায় নিম্ন আদালতের জামিন রায়ে স্থগিতাদেশ হাইকোর্টের। সোমবার রাতে পুলিসি প্রহরায় ফিরহাদ হাকিম (Firhad Hakim,সুব্রত মখোপাধ্যায় (Subrata Mukherjee),মদন মিত্র (Madan Mitra)এবং শোভন চট্টাপাধ্যায়কে (Shovon Chatterjee) আনা হয় প্রেসিডেন্সি সংশোধানাগারে।  জেলযাত্রার সময়ে কান্নায় ভেঙে পড়েন ফিরহাদ। 'কলকাতার মানুষকে আমায় বাঁচাতে দিল না', বিজেপিকে নিশানা করেন তিনি। এদিকে আবার কাকভোরে প্রেসিডেন্সি সংশোধানাগারে অসুস্থ হয়ে পড়েন মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়। দু'জনেই এখন ভর্তি এসএসকেএম-র উডবার্ন ওয়ার্ডে।

আরও পড়ুন: সুপ্রিম কোর্টে যেতে পারে তৃণমূল, আগেভাগে শীর্ষ আদালতে ক্যাভিয়েট দাখিলের পথে CBI

গতকাল দিনভর নারদা মামলা নিয়ে  তোলপাড় চলে রাজ্য় রাজনীতিতে। শেষপর্যন্ত ৫০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়কে জামিন দেয় সিবিআই-র বিশেষ আদালতে। মামলাটি নাটকীয় মোড় নেয় রাতে। নিম্ম আদালতের জামিন রায়ে স্থগিতাদেশ জারি করে কলকাতা হাইকোর্ট। সেই রায়কে পুনর্বিবেচনার আর্জি জানিয়ে ফের হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছেন নারদাকাণ্ডে ধৃতেরা।

আরও পড়ুন: ‘কলকাতার মানুষকে আমায় বাঁচাতে দিল না’, জেলযাত্রায় কান্নায় ভেঙে পড়লেন Firhad

এদিকে হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাচ্ছে তৃণমূল। সূত্রের খবর তেমনই। চুপ করে বসে নেই সিবিআইও। জানা গিয়েছে, আইনি লড়াইয়ে রাজ্যের শাসকদলের থেকে এক কদম এগিয়ে থাকতে এদিন শীর্ষ আদালতে পাল্টা ক্যাভিয়েট দাখিল করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

.