পাতাল পথে আরও কিছুটা সচল পরিবহণ, আগামী সপ্তাহ থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা

বিজ্ঞপ্তি জারি করল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Jun 25, 2021, 06:57 PM IST
পাতাল পথে আরও কিছুটা সচল পরিবহণ, আগামী সপ্তাহ থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা

নিজস্ব প্রতিবেদন: করোনাকালে পাতালপথে সচল পরিবহণ। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষের ভিড়ও বাড়ছে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত  মেট্রোর সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ।  ৪০ নয়, সোমবার থেকে সারাদিনে চলবে ৬২টি মেট্রো। বিজ্ঞপ্তি জারি করল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। 

বিজ্ঞপ্তিতে ঠিক কী জানানো হয়েছে? সকালে নটার পরিবর্তে এবার থেকে দুই প্রান্তিক স্টেশন দক্ষিণেশ্বর (Dakshineswar) ও কবি সুভাষ (Kavi Subhash) থেকে দিনের প্রথম মেট্রো ছাড়বে সকাল সাড়ে ৮টায়। আর দিনের শেষ মেট্রো আগে ছাড়ত সন্ধে ৬টায়, এখন ছাড়বে ৬.৩০ টায়। তবে আগের মতো রবিবার পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্তই বহাল থাকছে। আগামী সোমবার থেকে নয়া সময়সূচি অনুযায়ী মেট্রো পরিষেবা পাবেন যাত্রীরা। মেট্রো চলবে ১১ থেকে ১২ মিনিট অন্তর।

আরও পড়ুন: টিকা নিয়ে কিছু ঘটলে বলত মোদীজির দোষ, এটা বৃহত্তর ষড়যন্ত্র, স্বাস্থ্য ভবনে Suvendu

প্রসঙ্গত, করোনা বিধি নিষেধের মাঝেই ১৬ জুন থেকে চালু হয়েছে মেট্রো। তবে সাধারণ যাত্রীরা এখন মেট্রোয় যাতায়াত করতে পারছেন না। ব্যাঙ্ক, আদালত, দমকলের মতো বিভিন্ন জরুরি পরিষেবার সঙ্গে যাঁরা যুক্ত, শুধুমাত্র তাঁদেরই মেট্রোয় যাতায়াতে ছাড় দেওয়া দেওয়া হয়েছে। স্টেশনে দেখাতে হচ্ছে নির্দিষ্ট পরিচয়পত্র ও স্মার্টকার্ড। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.